শিরোনাম
◈ বিনা নোটিশে পানি ছেড়ে দেওয়ায় ভারতের কাছে ব্যাখ্যা চাইলেন উপদেষ্টা আসিফ ◈ টানা বৃষ্টি ও ত্রিপুরার পানিতে ৮ জেলায় বন্যা পানিতে ভাসছে বাড়িঘর সড়ক (ভিডিও) ◈ ১৬ দিনে যারা সবকিছুর সমাধান চাচ্ছেন, তাদের উদ্দেশ্য ভিন্ন: সারজিস ◈ সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানকের বাসায় অভিযান চালান শিক্ষার্থী ও আইনশৃঙ্খলা বাহিনী ◈ ড. ইউনূসকে স্বাগত জানালো যেসব দেশ ও সংস্থা ◈ দুর্নীতি পুরোপুরি বন্ধ হবে না, তবে একটা সিস্টেম দাঁড় করাতে চাই : ফারুক আহমেদ ◈ পাউবোর সবার ছুটি বাতিল, কন্ট্রোল রুম চালু ◈ শেখ হাসিনাসহ সাবেক মন্ত্রী-এমপিদের লাল পাসপোর্ট বাতিলের সিদ্ধান্ত ◈ সাংবাদিক ফারজানা রুপা ওড়নায় মাথা ঢেকে দেশ ছাড়তে চেয়েছিলেন ◈ টাকা দিয়ে ভারতে আশ্রয় নিচ্ছেন বাংলাদেশের প্রভাবশালীরা : আনন্দবাজারের প্রতিবেদন

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ০৪:৪৩ দুপুর
আপডেট : ১৫ জুলাই, ২০২৪, ০৪:৪৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এশিয়া কাপে প্রথম লক্ষ্য সেমিফাইনালে উঠা: জ্যোতি

জ্যোতি

স্পোর্টস ডেস্ক: আগামী ১৯ জুলাই শ্রীলঙ্কার মাটিতে শুরু হবে এবারের নারী এশিয়া কাপের আসর। এই টুর্নামেন্টে অংশ নিবে আটটি দল। মঙ্গলবার এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে শ্রীলঙ্কায় যাবেন নিগার সুলতানা জ্যোতিরা। এই আসরে টাইগ্রেসদের প্রত্যাশা আগের চেয়ে বেশি, খেলতে চান সেমিফাইনালে।  

সোমবার (১৫ জুলাই) সংবাদ সম্মেলনে নারী দলের অধিনায়ক জ্যোতি বলেন, এশিয়া কাপ আমাদের মেয়েদের ক্রিকেটের জন্য অন্যরকম একটা আবেগের জায়গা। ২০১৮ সালের এশিয়া কাপ জয়ের পর বাংলাদেশের মেয়েদের ক্রিকেটে কিন্তু বড় রেভ্যুলেশন হয়েছে। এটা আমাদের জন্য অনেক বড় সুযোগ, বিশ্বকাপের আগে নিজেকে ঝালিয়ে নেওয়া যাবে এশিয়া কাপের মাধ্যমে।

দেশের মাটিতে ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ দুট সিরিজ ভালো কাটেনি নারী দলের। এ বিষয়ে অধিনায়ক বলেন, শেষ দুটি সিরিজ খারাপ গিয়েছে, আমরা একটা ম্যাচও জিততে পারিনি। এরপর আমাদের একটা লম্বা বিরতি গেল, আমরা এ সময় ঘরোয়া ক্রিকেট খেলেছি। সেখানে যারা ভালো করেছে, তাদের আমরা দলে এনেছি। সর্বশেষ ক্যাম্পেও দেখলাম সবাই ভালো ছন্দে আছে। আমরা এখন ভালো ক্রিকেট খেলার জন্য মুখিয়ে আছি।

সর্বশেষ এশিয়া কাপ হয়েছিল বাংলাদেশের মাটিতেই। কিন্তু সেটিতে সেমিফাইনাল খেলতে পারেনি তারা। এবার তাই বাংলাদেশের শুরুর লক্ষ্য সেরা চারে থাকা। -বাংলানিউজ

এ বিষয়ে জ্যোতি বলেন, সর্বশেষ এশিয়া কাপে আমরা সেমিফাইনালে যেতে পারিনি। এবার স্বাভাবিকভাবেই প্রথম লক্ষ্য সেমিফাইনাল। এর জন্য আমাদের প্রথম ম্যাচটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। কারণ লম্বা সময় ধরে আমরা ভালো করছি না। কিছু ব্যক্তিগত পারফরম্যান্স দেখেছি, কিন্তু দল হিসেবে ভালো করিনি। আমাদের মোমেন্টামের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচটা ভালো করে শুরু করতে চাই।

আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়