শিরোনাম
◈ বিনা নোটিশে পানি ছেড়ে দেওয়ায় ভারতের কাছে ব্যাখ্যা চাইলেন উপদেষ্টা আসিফ ◈ টানা বৃষ্টি ও ত্রিপুরার পানিতে ৮ জেলায় বন্যা পানিতে ভাসছে বাড়িঘর সড়ক (ভিডিও) ◈ ১৬ দিনে যারা সবকিছুর সমাধান চাচ্ছেন, তাদের উদ্দেশ্য ভিন্ন: সারজিস ◈ সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানকের বাসায় অভিযান চালান শিক্ষার্থী ও আইনশৃঙ্খলা বাহিনী ◈ ড. ইউনূসকে স্বাগত জানালো যেসব দেশ ও সংস্থা ◈ দুর্নীতি পুরোপুরি বন্ধ হবে না, তবে একটা সিস্টেম দাঁড় করাতে চাই : ফারুক আহমেদ ◈ পাউবোর সবার ছুটি বাতিল, কন্ট্রোল রুম চালু ◈ শেখ হাসিনাসহ সাবেক মন্ত্রী-এমপিদের লাল পাসপোর্ট বাতিলের সিদ্ধান্ত ◈ সাংবাদিক ফারজানা রুপা ওড়নায় মাথা ঢেকে দেশ ছাড়তে চেয়েছিলেন ◈ টাকা দিয়ে ভারতে আশ্রয় নিচ্ছেন বাংলাদেশের প্রভাবশালীরা : আনন্দবাজারের প্রতিবেদন

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ০৪:১৮ দুপুর
আপডেট : ১৫ জুলাই, ২০২৪, ০৪:১৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোপার গ্লাভস জিতলেন এমিলিয়ানো, গোল্ডেন বুট পেলেন লাউতারো মার্তিনেজ

স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকায় ফাইনালে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। এই টুর্নামেন্টে দলগত সাফল্যের পাশিপাশি ব্যক্তিগত পুরস্কারের তালিকায়ও রয়েছে আর্জেন্টিনার ফুটবলারদের নাম। আসরে দুর্দান্ত পারফর্ম করে গোল্ডেন বুট জিতেছেন লাউতারো মার্টিনেজ। অন্যদিকে গোল্ডেন গ্লাভস পেলেন এমিলিয়ানো মার্টিনেজ।

২০২৪ সালে কোপা আমেরিকার সর্বোচ্চ পাঁচটি গোল করেছেন লাউতারো মার্তিনেজ। আসরের সবথেকে গুরুত্বপূর্ণ গোলটা করেছেন ফাইনালে। ফ্লোরিডার হার্ডরক স্টেডিয়ামে ১১২তম মিনিটে তিনি যে গোলটা করেন, সেটার উপর ভর করেই রেকর্ড ১৬তম কোপার শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা। লিওনেল মেসি-ডি মারিয়ার কান্না মুছে ফুটবল বিশ্বকে আনন্দে ভাসালেন তিনি।

পুরো কোপা জুড়ে এমিলিয়ানো মার্টিনেজ ছিলেন অবিশ্বাস্য। তার পুরস্কারও পেলেন আসর শেষে। গোল্ডেন গ্লাভ জিতে নিয়েছেন তিনি। এখন যে টুর্নামেন্টে এমিলিয়ানো মার্টিনেজ থাকবেন, সেটার উদ্বোধনী ম্যাচের আগেই আর্জেন্টিনার তারকাকে সেরা গোলকিপারের পুরস্কার দিয়ে দেওয়া যেতে পারে। অবিশ্বাস্য ফর্মে আছেন তিনি। এবারের কোপা আমেরিকায় পাঁচটি ম্যাচে ক্লিনশিট রেখেছেন। শুধু তাই নয়, ফাইনালে গুরুত্বপূর্ণ সেভ করেছেন। নাহলে শুরুতেই গোল খেয়ে যেতে পারত আর্জেন্টিনা। -গোল ডট কম

কলম্বিয়ার লক্ষ্য ছিল ফাইনালে আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন ট্রফি জয় করা। তবে সেটা তারা করতে পারেনি। তবে পুরো টুর্নামেন্টে স্পিরিট মেনে খেলার জন্য কলম্বিয়াকে ফেয়ার প্লে পুরস্কার দেওয়া হয়েছে। যে কলম্বিয়া কোপার ইতিহাসে একবার চ্যাম্পিয়ন হয়েছে। আর দুই বার হয়েছে রানার্স-আপ।

আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়