শিরোনাম

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২৪, ০৩:৩১ দুপুর
আপডেট : ০৮ জুলাই, ২০২৪, ০৩:৩১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্পেন ভালো দল, তবে ভয় পাওয়ার কিছু নেই: গ্রিজম্যান

স্পোর্টস ডেস্ক: চলমান ইউরো চ্যাম্পিয়ানশিপের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ হতে যাচ্ছে সেমিফাইনালে স্পেন বনাম ফ্রান্স। ২০১৬ সালে ইউরোর ফাইনালে ওঠেও শিরোপা জিতেনি ফ্রান্স। সবশেষ ফরাসিরা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হয়েছিল ২০০০ সালে, প্রথমবার ১৯৮৪।

অপরদিকে ১৯৬৪, ২০০৮ এবং ২০১২ সালের ইউরো চ্যাম্পিয়ন স্পেন। তবে এবার সর্বোচ্চ লড়াই করে স্পেনকে হারিয়ে ফাইনালে উঠার স্বপ্ন দেখছেন মিডফিল্ডার অ্যান্টনিও গ্রিজম্যান। -ইয়াহু স্পোর্টস
স্পানিস ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে দীর্ঘদিন ধরে খেলে আসছেন ফ্রান্সের অ্যান্টোনিও গ্রিজম্যান। স্পেনের খেলোয়াড়দেরও মোটামুটি ভালোই জানাশোনা আছে তার। তাই স্পেনকে নিয়ে ভয় পাওয়ার মতো কিছু নেই বলে অভিমত ব্যক্ত করেছেন এই ফরাসি তারকা।

গ্রিজম্যান বলেন, স্পেন অবশ্যই অনেক ভালো দল। কিন্তু তাদের ভয় পাওয়ার কিছু নেই। কোনো দলকে নিয়েই ভয় পাওয়ার কিছু নেই। আমরা আমাদের ওপর বিশ্বাস রাখি এবং নিজেদের সবটুকু দিয়ে যাবো ফাইনালে ওঠার জন্য।

গ্রিজম্যান আরও বলেন, আমাদের হাতে একটি ম্যাচই বাকি আছে ফাইনালে ওঠার জন্য। চার দলের ভেতর একটা হওয়া এমনিতেই অবিশ্বাস্য সাফল্য। আমরা দল হিসেবে উপভোগ করতে চাই। কারণ, আমরা জানি আমরা পারবো।

২০১২ সালের পর ইউরোতে আর মুখোমুখি হয়নি দুই দল। ২০১২ সালে শেষবারের মোকাবিলায় ফ্রান্সকে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় করে দিয়েছিল লা রোজারা।

উল্লেখ্য, গত ১৬টি ইউরো আসরে ১০টি দেশ শিরোপা জিতেছে। এর মধ্যে জার্মানি ও স্পেন সর্বোচ্চ ৩ বার চ্যাম্পিয়ন হয়েছে। ফ্রান্স ও ইতালি দুইবার, এছাড়া সোভিয়েত ইউনিয়ন, চেকোস্লোভাকিয়া, নেদারল্যান্ডস, ডেনমার্ক, গ্রিস  ও পর্তুগাল একবার করে জিতেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়