শিরোনাম

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২৪, ১০:২০ দুপুর
আপডেট : ০৮ জুলাই, ২০২৪, ১০:২০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সমালোচনার মুখে এমবাপ্পের পাশে দাঁড়ালেন কোচ দেশাম

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে কাঁপিয়ে দিয়েছিলেন কিলিয়ান এমবাপ্পে। ফাইনাল ম্যাচে করেছিলেন হ্যাটট্রিক। শেষ পর্যন্ত যদিও দলকে শিরোপা এনে দিতে পারেননি তবে হয়েছিলেন সর্বোচ্চ গোলদাতা। দুই বছর ব্যবধানে সেই এমবাপ্পেকে ইউরো চ্যাম্পিয়নশিপে খুঁজে পাওয়া যাচ্ছে না। এমবাপ্পের নেতৃত্বাধীন দলটি সেমিফাইনালে পৌঁছালেও এমবাপ্পে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না। স্বাভাবিকভাবে তার দিকে ধেয়ে আসছে সমালোচনার তীর। এ এ সময়ে তার পাশে দাঁড়েয়েছেন কোচ দিদিয়ের দেশাম।

গ্রুপ পর্বের তিন ম্যাচের পাশাপাশি শেষ ষোলো এবং কোয়ার্টার ফাইনালের ম্যাচসহ ফ্রান্স এ পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলেছে। অবাক করার বিষয় হচ্ছে এ সময়ে তারা একটা ফিল্ড গোলও করতে পারেনি। পাঁচ ম্যাচে তাদের গোল সংখ্যা তিন। এর মধ্যে দুটো গোল আত্মঘাতি ও একটা পেনাল্টিতে। পেনাল্টিতে গোলটি করেন এমবাপ্পে। এ পর্যন্ত এই একটা গোলই এমবাপ্পের।

ফ্রান্সের এক টেলিভিশন সাক্ষাতকারে কোচ দিদিয়ের দেশ্যাম বলেন, এরই মধ্যে এমবাপ্পে ইতিহাস রচনা করেছেন। সেই ইতিহাসকে আরো সমৃদ্ধ করতে লড়ছে। আমরা তাকে যথার্থ সহযোগিতা করার চেষ্টা করছি। অনুশীলনে তার পিঠে অস্বস্তি ছিল, এখন সে ভালো আছে।

দিদিয়ের দেশ্যাম আরো বলেন, সে যদি শতভাগ ফিটও না থাকে তাহলেও সে প্রতিপক্ষের জন্য এক আতঙ্ক। সে মাঠে থাকার অর্থ হচ্ছে প্রতিপক্ষ অস্বস্তি থাকা। পাশাপাশি মনে রাখতে হবে সে ফেস মাস্ক নিয়ে খেলছে।

আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়