শিরোনাম

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২৪, ১০:০৫ দুপুর
আপডেট : ০৮ জুলাই, ২০২৪, ০৫:২৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্ত্রীকে চুমু খাওয়ায় সাইক্লিস্টকে জরিমানা

সাজ্জাদুল ইসলাম: [২] সাইকেল প্রতিযোগিতা চলছে। সাইকেল নিয়ে ছুটছেন একের পর এক প্রতিযোগী। গত শুক্রবার ফ্রান্সের বারগান্ডি অঞ্চলে ট্যুর ডি ফ্রান্সের সপ্তম পর্যায়ের প্রতিযোগিতা চলছিল। এ সময় রাস্তার দুই পাশে দাঁড়িয়ে দর্শকেরা করতালি দিয়ে তাদের উৎসাহ দিচ্ছিলেন। সূত্র : বিবিসি 

[৩] দর্শকদের মধ্যে ছিলেন ফরাসি সাইক্লিস্ট জুলিয়ঁ বেহনার্দএর স্ত্রীও। স্ত্রীকে দেখে হঠাৎ সাইকেল থামিয়ে দিলেন তিনি। জড়িয়ে ধরে চুমুও খেলেন। এ জন্য বেহনার্দকে জরিমানা গুনতে হয়েছে; চাইতে হয়েছে ক্ষমাও।

[৪] ওই প্রতিযোগিতায় ২৩ দশমিক ৩ কিলোমিটারের টাইম ট্রায়ালে দ্রুতগতিতে সাইকেল চালাতে হয়। প্রতিযোগিতা শুরুর কিছু সময় পর রাস্তায় সমর্থকদের সঙ্গে বেহনার্দের দেখা হয়ে যায়। বন্ধুরা তাঁর দিকে দৌড়ে যান। সেই দলে তাঁর স্ত্রীও ছিলেন।
 
[৫] এ ঘটনায় বেহনার্দ ‘প্রতিযোগিতা চলাকালে অসদাচরণের মাধ্যমে খেলার ভাবমূর্তি নষ্ট করেছেন’ বলে অভিযোগ তোলে ইন্টারন্যাশনাল সাইক্লিং ইউনিয়ন (ইউসিআই)। এ জন্য শনিবার তাঁকে ২০০ সুইস ফ্রাঁ (২২৩ মার্কিন ডলার) জরিমানা করা হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে বেহনার্দ ‘খেলার ভাবমূর্তি নষ্ট করার জন্য’ ইউসিআইয়ের কাছে ক্ষমা চেয়েছেন। তবে তিনি এ–ও বলেছেন যে তিনি ‘মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে প্রতিদিন এমন জরিমানা দিতে রাজি আছেন’।

এসআই/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়