শিরোনাম

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২৪, ০৯:০৯ সকাল
আপডেট : ০৮ জুলাই, ২০২৪, ০৯:০৯ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অধিনায়কের সঙ্গে সুর মেলালেন ব্রাজিল কোচ দোরিভাল

দোরিভাল

স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকা থেকে বিদায় নেওয়ার পর ব্রাজিলের অধিনায়ক দানিলো সমর্থকদের ধৈর্য্য ধরার অনুরোধ জানিয়েছিলেন। এবার তার সঙ্গে সুর মেলালেন কোচ দোরিভাল জুনিয়র। তিনিও সমর্থকদের ধৈর্য্য ধরার আহ্বান জানিয়েছেন। সে সঙ্গে দল পুনর্গঠনের জন্য সময় দরকার বলে জানিয়েছেন তিনি।

কোপা আমেরিকায় ৯ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের কাছে টাইব্রেকারে হেরে যায়। নির্ধারিত সময়ের গোলশূন্যভাবে শেষ হওয়ার পর টাইব্রেকারে উরুগুয়ে ৪-২ গোলে ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে।

কোপা থেকে বিদায়ের পর কোচ দোরিভাল বলেন, আমাদের দল পুনর্গঠনের মাঝ দিয়ে যাচ্ছে।। আমি মাত্র কয়েক মাস এ দলটির দায়িত্ব নিয়েছি। এই দলটি আমার অধীনে আটটি ম্যাচ খেলেছে। দল এখন পুনর্গঠনের কাজ চলছে। এর মাঝ দিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। এই এগিয়ে যাওয়ার পথে কঠিন সময় আসবে। যাহোক কোপায় আমরা নক আউট পর্বের ম্যাচে হেরেছি, যা মোটেও প্রত্যাশিত ছিল না।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে নাজুক অবস্থায় ব্রাজিল। দশ দলের এই বাছাই পর্বে ব্রাজিলের অবস্থা ছয় নম্বরে। ছয় ম্যাচে মাত্র দুটোতে জয় তাদের। হেরেছে তিন ম্যাচে। এ অবস্থায় নিজেদের অবস্থার উন্নতি করা ছাড়া ব্রাজিলের সামনে কোনো পথ নেই। কোচ দোরিভালও সে বিষয়টা ভালো করেই জানেন। তিনি বলেন, আমাদের মূল লক্ষ্য বিশ্বকাপে চূড়ান্ত পর্বে জায়গা করে নেওয়া। এ জন্য আমাদের আরো উন্নতি করতে হবে। বর্তমানে আমরা ষষ্ঠ স্থানে রয়েছি, যা মোটেও স্বস্তিকর নয়।

আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়