শিরোনাম

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২৪, ০৬:২৯ বিকাল
আপডেট : ০৭ জুলাই, ২০২৪, ০৬:২৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সনাথ জয়সুরিয়া হলেন শ্রীলঙ্কার অন্তবর্তীকালীন কোচ

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে ব্যর্থতার পর শ্রীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেন ক্রিস সিলভারউড। এরপরই কোচের পদ ফাঁকা থাকে লঙ্কানদের। এবার বিশ্বকাপ জয়ী ক্রিকেটার সনাথ জয়সুরিয়াকে প্রধান কোচের দায়িত্ব দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

আসন্ন ভারত ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে দায়িত্ব পালন করবেন জয়সুরিয়া। এর আগে শ্রীলঙ্কার হাইপারফরম্যান্স দলের সাথে কাজ করেছেন এই কিংবদন্তী তারকা। টি-টোয়েন্টি বিশ্বকাপ পরামর্শকের ভূমিকায় ছিলেন জয়সুরিয়া। তবে পূর্ণকালীন কোচ খুঁজছে দেশটি।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটেই উঠতে পারেনি শ্রীলঙ্কা। ইংল্যান্ড সফর পর্যন্ত চুক্তি থাকলেও ব্যর্থতার পর পদত্যাগ করেন সিলভারউড। সেই সঙ্গে পরামর্শকের দায়িত্ব ছাড়েন মাহেলা জয়াবর্ধনেও।

এর আগে কোচিং এর তেমন অভিজ্ঞতা না থাকলেও নির্বাচক হিসেবে শ্রীলঙ্কার ক্রিকেটে কাজ করেছেন জয়সুরিয়া। ক্রিকেটীয় ক্যারিয়ারে দারুণ উজ্জ্বল ছিলেন তিনি। সব ফরম্যাট মিলিয়ে ব্যাট হাতে লঙ্কানদের হয়ে করেছেন ২১ হাজারেরও বেশি রান, বল হাতে শিকার করেছেন ৪৪০ উইকেট। -বিডিক্রিকেট

চলতি মাসে সীমিত ওভারের সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফর করবে ভারত। ভারতের বিপক্ষে হোম সিরিজ দিয়ে শুরু হবে তার নতুন দায়িত্ব। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল। এরপর তিন টেস্টের সিরিজ খেলতে ইংল্যান্ড সফর করবে লঙ্কানরা।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়