শিরোনাম

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২৪, ০৮:২৪ সকাল
আপডেট : ০৭ জুলাই, ২০২৪, ০৮:২৪ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোপা আমেরিকা

সহজ জয়ে সেমিতে কলাম্বিয়া

ক্রীড়া ডেস্ক: সহজ জয়ে কলাম্বিয়া কোপা আমেরিকার সেমিফাইনালে পৌঁঁছেছে। বাংলাদেশ সময় রোববার ভোরে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনােলে তারা পানামাকে ৫-০ গোলে হারিয়েছে। হামেস রদ্রিগুয়েজ ছিলেন ম্যাচের নায়ক। একটা গোল করেছেন এবং দুটো গোলের রূপকার ছিলেন তিনি। সেমিফাইনালে কলাম্বিয়া চতুর্থ কোয়ার্টার ফাইনালে জয়ী দলের বিপক্ষে খেলবে। 

ম্যাচের শুরু থেকেই পানামার ওপর ঝাঁপিয়ে পড়ে কলাম্বিয়া। দুর্দান্ত ফর্মে থাকা কলাম্বিয়ার চাপে চেপ্টা হওয়ার মতো অবস্থায় হয় পানামার। প্রথমার্ধে তাই তিন গোল হজম করতে হয় পানামাকে। কলাম্বিয়া প্রথম গোলের দেখা যায় অষ্টম মিনিটে। হেডে গোল করে দলকে এগিয়ে জন করদোবা। সাত মিনিট ব্যবধানে কলাম্বিয়ার অধিনায়ক হামেস রদ্রিগুয়েজ গোলের খাতায় নাম লেখান। পেনাল্টি থেকে গোল করে দলকে তিনি দুই গোলের ব্যবধানে এগিয়ে নেন।

দুই গোল হজমের পর কানাডা ম্যাচে ঘুরে দাঁড়ানোর জোর প্রচেষ্টা চালায়। কোনো ফসল তার ঘরে তুলতে পারেনি। তবে কলাম্বিয়ার ওপর বেশ চাপ তৈরি করেছিল। ১৯ মিনিটে রোডেরিক মিলারের হেড পোস্টে লেগে ফিরে আসলে তাদের হতাশ হতে হয়।

বিরতির আগে আবার গোল পায় কলাম্বিয়া।। ৪১ মিনিটে লুইস দিয়াজ গোল করে ব্যবধান ৩-০ করেন। দ্বিতীয়ার্ধে অবশ্য কলাম্বিয়া ম্যাচ আগের মতো নিয়ন্ত্রণ করতে পারেনি। ফলে চতুর্থ গোল পেতে তাদের লম্বা সময় অপেক্ষা করতে হয়। ৭০ মিনিটে রিচার্ড রিয়সের গোলে চার গোলের ব্যবধানে এগিয়ে যায়। ম্যাচের একেবারে শেষ মূহুর্তে আবার পেনাল্টি পায় মিগুয়েল বোর্জা পেনাল্টি থেকে গোল করে দলকে ৫-০ গোলে জয় এনে দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়