শিরোনাম

প্রকাশিত : ০৬ জুলাই, ২০২৪, ১২:৫৬ দুপুর
আপডেট : ০৬ জুলাই, ২০২৪, ০৯:৫২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জয় দিয়ে মেজর লিগ শুরু সাকিবের

স্পোর্টস ডেস্ক: আমেরিকার মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) অভিষেক ম্যাচ রাঙালেন সাকিব আল হাসান। আলি খানের দুর্দান্ত বোলিংয়ে টেক্সাস সুপার কিংয়ের বিপক্ষে ১২ রানে জিতল সাকিবের দল লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স। দলের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন আলি খান।

শুক্রবার থেকে শুরু হয়েছে ফ্র্যাঞ্চাইজি লিগটির দ্বিতীয় আসর। শনিবার (৬ জুলাই) নিজেদের প্রথম ম্যাচে নাইট রাইডার্সের হয়ে মাঠে নেমেছিলেন টাইগার অলরাউন্ডার। দলের হয়ে ৪ নম্বরে ব্যাটিংয়ে নেমে ১৩ বলে ১৮ রানের ইনিংস খেলেন সাকিব। এরপর বল হাতেও গুরুত্বপূর্ণ একটি উইকেট নিয়েছেন তিনি।

ম্যাচে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে নাইটরা। জবাবে খেলতে নেমে ১৫০ রানে থামে টেক্সাস সুপার কিংসের ইনিংস। বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনিংয়ে ডেভন কনওয়ে ও ফাফ ডু প্লেসি মিলে ৩০ রান যোগ করেন। ডু প্লেসি ১৪ রান করে ফেরার পর অ্যারন হার্ডি ফিরেছেন ১৪ বলে ১১ রান করে। এরপর কনওয়ে আউট হয়ে যান ৩৯ বলে ৫৩ রান করে। স্টাম্প উপড়ে ফেলা আলি খানের সেই ডেলিভারিতেই ম্যাচের মোড় পাল্টে যায়।

এরপর জশুয়া ট্রম্পের ১৪ বলে ১৮ ও ক্ল্যাভিন স্যাভেজের ১৮ বলে ২৯ রানেও জয় তুলে নিতে পারেনি টেক্সাস। দলের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়ে নাইট রাইডার্সের সেরা বোলার আলি খান। ২টি উইকেট নিয়েছেন স্পেন্সার জনসন। একটি করে উইকেট নেন সাকিব ও সুনীল নারিন। -ক্রিকইনফো

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে উন্মুক্ত চাঁদের ৬৮ রানের ইনিংস ও শেষদিকে নিতিশ কুমারের ১৭ বলে ২৬ রানে ভর করে ১৬২ রানের পুঁজি পায় নাইটরা। টেক্সাসের হয়ে ২টি করে উইকেট নেন জিয়াউল হক, অ্যারন হার্ডি ও মার্কাস স্টয়নিস।

এফএ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়