শিরোনাম

প্রকাশিত : ০৬ জুলাই, ২০২৪, ০৯:৩১ সকাল
আপডেট : ০৬ জুলাই, ২০২৪, ০৯:৫২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউরো কাপে রোনালদোর বিদায়

টাইব্রেকারে পর্তুগালকে হারিয়ে সেমিফাইনালে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক: ইউরো কাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে পর্তুগাল ও ফ্রান্সের মধ্যকার ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হলো ১২০ মিনিট। তাতেও হলো না গোল। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

শুক্রবার রাতে সেই টাইব্রেকার ভাগ্যে পর্তুগালকে ৫-৩ ব্যবধানে হারিয়েছে ফ্রান্স। এতে বিদায় অনেকটা নিশ্চিত হয়ে গেছে রোনালদোদের। এমবাপ্পের ফ্রান্স নাম লিখিয়েছে ইউরো কাপের সেমিফাইনালে।

টাইব্রেকারে ফ্রান্সের হয়ে গোল করেন-উসমান দেম্বেলে, ইউসুফ ফোফানা, জুলেস কোন্দে, ব্রাডলি বারকোলা ও থিও হার্নান্দেজ। পর্তুগালের হয়ে গোল করেন- ক্রিশ্চিয়ানো রোনালদো, বার্নার্দো সিলভা ও নুনো মেন্দোস। শট মিস করেন পর্তুগালের হোয়াও ফেলিক্স।

ফকস্পার্কস্টেডিয়ামে নির্ধারিত ৯০ মিনিটে ম্যাচের শুরুটা ছিল ঢিমেতালে। ২৮তম মিনিটে ফ্রান্সের এদোয়ার্দো কামাভিঙ্গার বক্সের বাইরে থেকে শট পোস্টের বেশ ওপর দিয়ে চলে যায়। ৪২তম মিনিটে বক্সের কাছে ফ্রি কিক পায় পর্তুগাল। ব্রুনো ফার্নান্দেজের ডানপায়ের শটটিও পোস্টের নাগাল পায়নি, ওপর দিয়েই চলে যায়।

বিরতির পর দুই দলই এগিয়ে যেতে মরিয়া হয়ে উঠে। ফলে আক্রমণ পাল্টা আক্রমণে জমে উঠে ম্যাচ।

৬৪তম মিনিটে আক্রমণ পর্তুগালের। এবার রাফায়েল লিয়াও বক্সের মধ্যে বল পাঠান ভিতিনহার কাছে। সামনে থেকে শট নেন ভিতিনহা, এবার মাইগনান বাঁচান ফ্রান্সকে। তিনি বল ফেরালে সেটি গিয়েছিল রোনালদোর কাছে, পর্তুগিজ যুবরাজ ব্যাকহিলে চেষ্টা করেন। কিন্তু এক ডিফেন্ডারের গায়ে লেগে সে চেষ্টা আটকে যায়। -গোল ডট কম

যোগ করা সময়ে এমবাপ্পের জোরালো শট সরাসরি ধরে ফেলেন পর্তুগিজ গোলরক্ষক ডিয়েগো কস্তা। কোনো দলই গোল করতে না পারায় অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। সেখানেও ফলাফল নির্ধারণ না হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

এফএ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়