শিরোনাম
◈ অবৈধ টাকায় ভোগ-বিলাস এখন ফ্যাশন, এর উৎস কেউ জানতে চায় না: প্রধান বিচারপতি ◈ আগের কোটা আন্দোলনের ৩১ নেতা বিসিএসে উত্তীর্ণ হতে পারেনি: ওবায়দুল কাদের  ◈ পিএসসির প্রশ্নফাঁসের ঘটনায় সেই আবেদ আলী ও তার ছেলেসহ গ্রেপ্তার ১৭  ◈ নরসিংদীর রেললাইনে ৫ জনের  ছিন্নবিচ্ছিন্ন মরদেহ উদ্ধার, দেখতে গিয়ে আরেকজনের মৃত্যু ◈ ‘কোটা আন্দোলন চলবে’ ঘোষণা দিয়ে সাইন্সল্যাব ছাড়লেন শিক্ষার্থীরা ◈ কোটা আন্দোলনকারীদের ৬৫ সদস্যের সমন্বয় কমিটি গঠন ◈ রথযাত্রায় নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা মির্জা ফখরুলের ◈ বেগম খালেদা জিয়ার জীবন হুমকির মুখে: মির্জা ফখরুল ◈ কোটা সংস্কারের দাবিতে বাংলা ব্লকেডের দ্বিতীয় দিনে রাজধানীসহ দেশের বিভিন্ন পয়েন্টে সড়ক, রেলপথ অবরোধ ◈ বেইজিং পৌঁছেছেন প্রধানমন্ত্রী, লাল গালিচা সংবর্ধনা

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২৪, ০৯:০১ রাত
আপডেট : ০৬ জুলাই, ২০২৪, ১১:১১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোয়ার্টার ফাইনালের আগেই নিষিদ্ধ হলেন ইংল্যান্ডের জুড বেলিংহ্যাম

স্পোর্টস ডেস্ক: শেষ ষোলোর ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে যখন প্রায় হারতে বসেছিল ইংল্যান্ড, সে সময় দলের ত্রাতা হয়ে এসেছিলেন জুড বেলিংহ্যাম। ম্যাচের অতিরিক্ত সময়ে (৯০+৫) বাইসাইকেল কিকে দুর্দান্ত গোল করে দলকে ১-১ সমতায় ফিরিয়েছিলেন তিনি। এরপর হ্যারি কেইনের গোলে ব্যবধান ২-১ করে জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ইংল্যান্ড।

এবার কোয়ার্টারের আগে বড় দুঃসংবাদ পেয়েছে ইংল্যান্ড। নিষেধাজ্ঞার কবলে পড়েছেন স্লোভাকিয়ার বিপক্ষে জয়ের নায়ক বেলিংহ্যাম। তাকে এক ম্যাচের জন্য নিষেধাজ্ঞা দিয়েছে উয়েফা।

মূলত, অশ্লীল অঙ্গভঙ্গির দায়ে নিষিদ্ধ করা হয়েছে বেলিংহ্যামকে। তবে ইউরোর কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে পারবেন তিনি। আগামী এক বছরে যেকোনো এক ম্যাচে এই নিষেধাজ্ঞা কার্যকর করা যাবে ইংলিশ অ্যাটাকিং মিডফিল্ডারের বিপক্ষে। সঙ্গে ৩০ হাজার ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৩৮ লাখ টাকার বেশি) জরিমানাও করা হয়েছে বেলিংহ্যামকে।

ওই ম্যাচে গোল করে স্লোভাকিয়ার বেঞ্চের দিকে তাকিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি করেন বেলিংহ্যাম। যদিও তিনি বিষয়টিকে হাস্যরসাত্মক বলে উড়িয়ে দিয়েছিলেন। তবে খেলায় এই ধরনের আচরণ মেনে নিতে রাজি নয় উয়েফা। যে কারণে সংস্থাটি এর সত্যতা যাছাইয়ে তদন্ত করার সিদ্ধান্ত নেয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়