শিরোনাম
◈ রথযাত্রায় নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা মির্জা ফখরুলের ◈ বেগম খালেদা জিয়ার জীবন হুমকির মুখে: মির্জা ফখরুল ◈ কোটা সংস্কারের দাবিতে বাংলা ব্লকেডের দ্বিতীয় দিনে রাজধানীসহ দেশের বিভিন্ন পয়েন্টে সড়ক, রেলপথ অবরোধ ◈ বেইজিং পৌঁছেছেন প্রধানমন্ত্রী, গার্ড অব অনার প্রদান ◈ নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া, দেখতে গেলেন মির্জা ফখরুল-রিজভী ◈ কোটা সংস্কারের দাবিতে ববি, রাবি ও বাকৃবির শিক্ষার্থীদের সড়ক, রেলপথ অবরোধ ◈ কোটা বাতিলের পক্ষে সরকারই আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করেছে: ওবায়দুল কাদের  ◈ হায়দারাবাদের পথে বাংলাদেশ: ১২ দলীয় জোট ◈ নরসিংদীতে ট্রেনে কাটা পড়ে ৫ জনের মৃত্যু ◈ খালেদা জিয়া ফের অসুস্থ, এভারকেয়ার হাসপাতালে ভর্তি 

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২৪, ০৫:২৭ বিকাল
আপডেট : ০৫ জুলাই, ২০২৪, ০৫:২৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অলিম্পিক গেমস ঘিরে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত প্যারিস

স্পোর্টস ডেস্ক: বিশ্বের সেরা ক্রীড়া আসর অলিম্পিক গেমসের আয়োজনে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত প্যারিস। গেমস ভিলেজ নির্মাণ প্রায় শেষ। ১৮ জুলাই থেকে আসতে শুরু করবেন অ্যাথলেটরা। এরই মাঝে উন্মোচিত হয়েছে স্কেট বোর্ডিং, বিএমএক্স. ব্রেকিং এবং বাস্কেটবলের ভেন্যু।

ফ্রাইগেস। প্রাচীন গ্রিস নগরীর কৃতদাসদের মুক্তির আন্দোলনে ব্যবহৃত লাল টুপিতে অবয়ব দিয়ে তৈরি এবারের প্যারিস অলিম্পিকের মাস্কট। অলিম্পিক শুরু হতে বাকি সপ্তাহ দুয়েক। কিন্তু সিটি অব লাভে আপনাকে এখনি স্বাগত জানাবে ফ্রাইগেস। চ্যানেল২৪

বিগেস্ট শো অন আর্থকে ঘিরে প্রস্তুতির শেষ পর্যায়ে প্যরিস। অলিম্পিক আর প্যারালিম্পিক দু’দফায় প্রায় ২০ হাজার অ্যাথলেটকে স্বাগত জানাতে সাঁ দেনিতে তৈরি হচ্ছে গেমস ভিলেজ। আধুনিক সব সুযোগ সুবিধার সঙ্গে যেখানে অ্যাথলেটদের বিনোদনের ব্যবস্থাও থাকছে। তবে মজার ব্যপার হলো বৈশ্বিক উষ্ণতা রোধ আর পরিবেশ দূষন কমাতে শীতাতপ ভিলেজে শীতাতপ নিয়ন্ত্রণের ব্যবস্থা রাখেনি আয়োজকরা। তবে থাকছে থার্মাল কুলিং সিস্টেম।

প্যারিস অলিম্পিক কমিটির সভাপতি টনি এস্তানজে বলেন, আমরা দারুন মুহূর্তের জন্য অপেক্ষায় আছি। ১৮ জুলাই থেকে ডেলিগেটরা আসতে শুরু করবেন। আশা করি তারা আমাদের আতিথেয়তায় মুগ্ধ হবেন। প্রয়োজনের চেয়েও অতিরিক্ত জায়গা রাখা হয়েছে ভিলেজে। অ্যাথলেটরা যেনো ইভেন্টের বাইরেও ভালো সময় কাটাতে পারেন তার ব্যবস্থাও রাখা হয়েছে।

স্কেট বোর্ডিং স্ট্রিট এবং পার্ক, বিএমএক্স ফ্রি স্টাইল, ব্রেকিং এবং বাস্কেট বল থ্রি ইনটু থ্রিএর জন্যআইফেল টাওয়ার, লু ভর মিউজিয়ামআর ফ্রেঞ্জ ন্যাশনাল অ্যাসেম্বলি সংলগ্ন স্থানে তৈরি হচ্ছে অস্থায়ী কাঠামো। মহড়ার পর উদ্বোধনও হয়েছে চার ডিসিপ্লিনের ভেন্যু। প্রথমবারের মত ব্রেক ড্যান্সিং ডিসিপ্লিন যুক্ত হয়েছে প্যারিস অলিম্পিকে। তবে এর পরিবর্তিত নাম ব্রেকিং।

এলআরবি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়