শিরোনাম
◈ আমরা সৎ থাকলে দুর্নীতি হওয়ার সুযোগ কম: ওবায়দুল কাদের ◈ আজ সারাদেশে কোটা বাতিলের দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ রথযাত্রা ও কোটা বাতিলের আন্দোলন: সময় নিয়ে বের হতে বললো পুলিশ ◈ টাইব্রেকারে সুইজারল্যান্ডকে হারিয়ে, ইউরোর সেমিতে ইংল্যান্ড ◈ ‘পানি বণ্টন চুক্তিতে দেশের মানুষের আস্থা অর্জন করতে হবে’ ◈ কোটা বাতিলের দাবিতে রোববার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী  ◈ রাজশাহীতে ওসির ‘খাম’ আদান-প্রদানের ভিডিও ভাইরাল ◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন

প্রকাশিত : ০৪ জুলাই, ২০২৪, ০৮:৩৩ রাত
আপডেট : ০৪ জুলাই, ২০২৪, ০৮:৩৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বোলিং রেটিংয়ে মোস্তাফিজকে দশে সাত দিলেন ওয়াসিম আকরাম

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ দলের নিয়মিত পেসার মোস্তাফিজুর রহমান। বিশ্ব ক্রিকেটেও বেশ সুনাম রয়েছে কাটার মাস্টারের। স্লো উইকেটে ভয়ঙ্কর হয়ে ওঠেন তিনি। সাদা বলের ক্রিকেটেই মূলত মোস্তাফিজের সব মনোযোগ। তার বর্তমান পারফর্মের ভিত্তিতে ওয়াসিমের কাছ থেকে সাতের বেশি নাম্বার পাননি তিনি।

সম্প্রতি স্পোর্টসকিড়াকে দেওয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম বর্তমান সময়ের কয়েকজন বাঁহাতি পেসার সম্পর্কে বলতে বলা হয়েছিল।

ওয়াসিম বলেছেন, সে (মোস্তাফিজ) টেস্ট ক্রিকেট খেলতে পছন্দ করে না। আমরা যেহেতু টি-টোয়েন্টির কথা বলছি, এই সংস্করণে সে বেশ ভালো। বিশেষ করে তার কাটারের কারণে এবং সে এখন নতুন বলে ইনসুইংও শিখেছে। নতুন বল কিছুটা ভেতরে আসে। আগে শুধু এঙ্গেলে বেরিয়ে যেত, ব্যাটাররা ধরে ফেলত। অনুশীলন করে এখন সে নিজের গ্রিপ গোপন রাখতে পারে। অ্যাকশনেও পরিবর্তন আসে না। এ কারণে সে ধারাবাহিক।

বর্তমান পেসারদের রেটিং পয়েন্টও দিয়েছেন ওয়াসিম। তার কাছে সবচেয়ে কম নম্বর (দশে ৭) পেয়েছেন মোস্তাফিজুর রহমান। টি-টোয়েন্টি ক্রিকেটে মোস্তাফিজের ঝুলিতে রয়েছে ১০৩ ম্যাচে ১২৮ উইকেট। বাংলাদেশের জার্সিতে ২০ ওভারের খেলায় তিনি বোলিং করেছেন ৭.৪০ ইকোনমিতে। ওয়ানডে ক্রিকেটে ১০৪ ম্যাচে প্রায় ২৬ গড়ে ১৬৪ উইকেট নিয়েছেন কাটার মাস্টার। সাদা পোশাকে ১৫ ম্যাচের বেশি খেলেননি, তাতে পেয়েছেন প্রায় ৩৬ গড়ে ৩১ উইকেট। -দ্য ডেইলি স্টার

ওয়াসিম দশে দশ দিয়েছেন নিউ জিল্যান্ডের ট্রেন্ট বোল্টকে। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী পেসার মিচেল স্টার্ককে দিয়েছেন ৯.৭৫। আর ভারতের নবীন পেসার আর্শদীপ সিং পেয়েছেন দশে ৮ নম্বর। স্টার্ক আর বোল্টকে নিয়ে তিনি বলেন, শেষ দশ বছরে স্টার্কের পরে যদি কোনো শীর্ষ পর্যায়ের বাঁহাতি পেসার আসে, তাহলে আমি ট্রেন্ট বোল্টেরই নাম বলব।

এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়