শিরোনাম
◈ আমরা সৎ থাকলে দুর্নীতি হওয়ার সুযোগ কম: ওবায়দুল কাদের ◈ আজ সারাদেশে কোটা বাতিলের দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ রথযাত্রা ও কোটা বাতিলের আন্দোলন: সময় নিয়ে বের হতে বললো পুলিশ ◈ টাইব্রেকারে সুইজারল্যান্ডকে হারিয়ে, ইউরোর সেমিতে ইংল্যান্ড ◈ ‘পানি বণ্টন চুক্তিতে দেশের মানুষের আস্থা অর্জন করতে হবে’ ◈ কোটা বাতিলের দাবিতে রোববার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী  ◈ রাজশাহীতে ওসির ‘খাম’ আদান-প্রদানের ভিডিও ভাইরাল ◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন

প্রকাশিত : ০৪ জুলাই, ২০২৪, ০৬:৫৫ বিকাল
আপডেট : ০৪ জুলাই, ২০২৪, ০৬:৫৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইংলিশ কাউন্টি ক্রিকেটে ৫৯৩ রান তাড়ায় নাটকীয় টাই

স্পোর্টস ডেস্ক: গ্লামারগনের জয়ের জন্য ম্যাচের শেষ বলে দরকার ছিল ১ রান। গ্লাস্টারশায়ারের বোলিংয়ে ছিলেন পেসার আজিত সিং ডেল। এমন সময় লেংথ বলে জেমি ম্যাকলরয়ের ব্যাটের কানায় লেগে উইকেটরক্ষক ব্রেসির কাছে তালুবন্ধি হন। বিশ্ব রেকর্ড গড়ার দুয়ারে গিয়েও অল্পের জন্য জিততে পারল না গ্ল্যামরগন। নাটকীয় এক টাই দেখল ইংলিশ কাউন্টি ক্রিকেট।

বুধবার (৩ জুলাই) ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন ট্যুরের এই ম্যাচে ৫৯৩ রানের লক্ষ্য তাড়ায় গ্ল্যামরগনের যখন নবম উইকেট পড়ল, তখনও তাদের দরকার ৩২ রান। শেষ ব্যাটসম্যান ম্যাকলরয়কে সঙ্গে নিয়ে দলকে কচ্ছপের গতিতে জয়ের পথে এগিয়ে নেন ম্যাসন ক্রেন।

শেষ ওভারে প্রয়োজন ছিল ২ রান। ডেলের প্রথম চার বলে সিঙ্গেলের সুযোগ থাকলেও ক্রেন রান নেননি। পঞ্চম বল তিনি লেগ সাইডে খেলে এক রান নিয়ে স্কোর লেভেল করেন। এরপর শেষ বলে ব্রেসির অসাধারণ ওই ক্যাচ ও ম্যাচ টাই। ক্রেন অপরাজিত ৮৫ বল খরচায় অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলেন।

গ্ল্যামরগন জিততে পারলে প্রথম শ্রেণির ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড হতো এটি। ২০১০ সালে ভারতের দুলিপ ট্রফির ম্যাচে সাউথ জোনের বিপক্ষে ৫৩৬ রানের লক্ষ্য তাড়ায় ৩ উইকেট জিতেছিল ওয়েস্ট জোন।

চেল্টেনহ্যামের কলেজ গ্রাউন্ডে গ্ল্যামরগনের ৫৯২ রান প্রথম শ্রেণির ক্রিকেটে চতুর্থ ইনিংসে তৃতীয় সর্বোচ্চ। তবে ব্যাট দ্বিতীয় ইনিংসে ২০৪ রান করে রেকর্ড গড়েন ব্রেসি। উইকেটের পেছনে দুই ইনিংসেই ক্যাচ নেন পাঁচটি করে। প্রথম শ্রেণির ক্রিকেটে এক ম্যাচে ডাবল সেঞ্চুরি ও অন্তত ১০টি ক্যাচ নেওয়া প্রথম ক্রিকেটার তিনিই। -বিডিনিউজ

প্রথম ইনিংসে গ্লস্টারশায়ারের ১৭৯ রানের জবাবে গ্ল্যামরগন অল আউট হয় ১৯৭ রানে। ব্রেসির দ্বিশতক, ক্যামেরন ব্যানক্রফট ও মাইলস হ্যামন্ডের শতকে গ্লস্টারশায়ার দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ৫ উইকেটে ৬১০ রানে। বিশাল লক্ষ্য তাড়ায় মার্নাস লাবুশেন ও স্যাম নর্থইস্টের শতক এবং অন্যদের অবদানে সম্ভাবনা জাগিয়েও পারল না গ্ল্যামরগন।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়