শিরোনাম
◈ আমরা সৎ থাকলে দুর্নীতি হওয়ার সুযোগ কম: ওবায়দুল কাদের ◈ আজ সারাদেশে কোটা বাতিলের দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ রথযাত্রা ও কোটা বাতিলের আন্দোলন: সময় নিয়ে বের হতে বললো পুলিশ ◈ টাইব্রেকারে সুইজারল্যান্ডকে হারিয়ে, ইউরোর সেমিতে ইংল্যান্ড ◈ ‘পানি বণ্টন চুক্তিতে দেশের মানুষের আস্থা অর্জন করতে হবে’ ◈ কোটা বাতিলের দাবিতে রোববার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী  ◈ রাজশাহীতে ওসির ‘খাম’ আদান-প্রদানের ভিডিও ভাইরাল ◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন

প্রকাশিত : ০৪ জুলাই, ২০২৪, ০২:৩০ দুপুর
আপডেট : ০৪ জুলাই, ২০২৪, ০২:৩০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শুক্রবার ভোরে মাঠে নামছে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক: বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও ইকুয়েডরের ম্যাচ দিয়ে শুরু হচ্ছে কোপা আমেরিকার কোয়ার্টার পর্ব। শুক্রবার সকাল সাতটায় হিউস্টনে শুরু হবে ম্যাচটি। প্রথম দিনে একটি মাত্র ম্যাচ অনুষ্ঠিত হবে।

কোপা আমেরিকায় রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তবে এককভাবে নয়, যুগ্মভাবে। তাদের সঙ্গে রয়েছে উরুগুয়ে। তারাও ১৫বার শিরোপা জয় করেছে। উরুগুয়েকে পেছনে ফেলার মিশন এবার আর্জেন্টিনার। 

বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা 'এ' গ্রুপ থেকে শতভাগ জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে। তিন ম্যাচের তিনটিতেই জয় তাদের। অন্যদিকে ইকুয়েডর 'বি' গ্রুপের রানার্স আপ দল। একটি করে ম্যাচে জয়, ড্র ও হার তাদের। গ্রুপ পর্বের পারফরম্যান্সে আর্জেন্টিনা স্পষ্ট এগিয়ে থাকলেও দলটির কোচ  লিওনেল স্ক্যালোনি তাদেরকে যথেষ্ঠ সমীহ করছেন।

ইকুয়েডরকে সমীহ করে স্ক্যালোনি বলেন, ইকুয়েডর চমৎকার এক দল। তাদের দলে একাধিক ভালো খেলোয়াড় রয়েছে। সে সঙ্গে তাদের রয়েছে দক্ষ এক কোচ। কোপা আমেরিকায় অংশ নেওয়া সেরা দলগুলোর একটি তারা। শিরোপা জয়ের চ্যালেঞ্জ জানানোর সক্ষমতা রয়েছে তাদের।

দুই দলের মুখোমুখি লড়াইয়ে স্পষ্ট আধিপত্য আর্জেন্টিনার। সর্বশেষ ম্যাচেও জয় পেয়েছে লিওনেল মেসিরা। কোপার আগে প্রস্তুতি ম্যাচে ইকুয়েডরকে ১-০ গোলে হারিয়েছিল তারা।

আর্জেন্টিনার আগের ম্যাচে স্ক্যালোনি ডাগ আউটে ছিলেন না। নিষেধাজ্ঞায় ছিলেন তিনি। মাঠে ছিলেন না অধিনায়ক লিওনেল মেসি। ইনজুরির কারণে বিশ্রামে ছিলেন। সবকিছু ঠিক থাকলে এ ম্যাচে ফিরতে পারেন মেসি। অনুশীলনে যোগ দিয়ে তারই ইঙ্গিত দিয়েছেন। 

মেসির ফেরার ব্যাপারে আশাবাদী স্ক্যালোনি। তিনি বলেন, মেসির সঙ্গে এখনো আলোচনা হয়নি। তবে সে অনুশীলন করেছে। অনুশীলনে তাকে ভালো মনে হয়েছে। এখনো যথেষ্ঠ সময় রয়েছে। তার সঙ্গে আলোচনার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

স্ক্যালোনি আরো বলেন, আমরা তাকে দলে পাওয়ার চেষ্টা করবো। তবে তাকে যদি না পাওয়া যায় তাহলে অন্যদের নিয়ে সেরা দলটা মাঠে নামানোর চেষ্টা করবো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়