শিরোনাম
◈ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিশুদের প্রস্তুত হতে হবে: প্রধানমন্ত্রী ◈ ভারত রাজনৈতিক ও চীন আমাদের উন্নয়নের বন্ধু: ওবায়দুল কাদের ◈ ইতিহাস গড়ে কোপার সেমিফাইনালে কানাডা ◈ বেড়েই চলেছে যমুনার পানি, ৫ হাজার মানুষ পানিবন্দি ◈ ইরানের নতুন প্রেসিডেন্ট হলেন মধ্যপন্থী মাসুদ পেজেশকিয়ান ◈ কেবল ঈশ্বরের আদেশ পেলেই আমি নির্বাচন থেকে সরবো: বাইডেন ◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন ◈ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর জন্য এই অনুষ্ঠান: শেখ হাসিনা ◈ কেজিতে ১৫ থেকে ২০ টাকা দাম বাড়ল সবজির, পেঁয়াজ ১১০, কাঁচামরিচের ত্রিপল সেঞ্চুরি

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২৪, ০৬:৪১ বিকাল
আপডেট : ০৩ জুলাই, ২০২৪, ০৬:৪১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্যারাগুয়ের বিপক্ষে জিতেও কোপা থেকে বিদায় কোস্টারিকার

স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকার চলমান আসরে প্যারাগুয়ের মুখোমুখি হয়েছিল কোস্টারিকা। বুধবার (৩ জুলাই) প্যারাগুয়ের বিপক্ষে ২-১ গোলের জয় কোনো কাজে আসল না কোস্টারিকার। ফলে তাদের বিদায় নিতে হয়েছে এই টুর্নামেন্ট থেকে।

মূলত কোয়ার্টার ফাইনালে যাওয়ার জন্য কোস্টারিকার সামনে কঠিন সমীকরণ ছিল। মহাদেশীয় টুর্নামেন্টে টিকে থাকতে হলে নিজেদের বড় ব্যবধানের জয়ের পাশাপাশি ব্রাজিলের হার প্রয়োজন ছিল তাদের। কোস্টারিকা জয় পেলেও কলম্বিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে হলুদ জার্সিধারীরা। -গোল ডট কম

তাতেই কোস্টারিকার বিদায় নিশ্চিত হয়েছে। আর শেষ আটে পৌঁছেছে ব্রাজিল। অন্যদিকে নিজেদের ম্যাচে প্রতিপক্ষ প্যারাগুয়েকে ২-১ গোলে হারিয়েও কোপা আমেরিকায় দর্শক হতে হচ্ছে কোস্টারিকাকে।

টেক্সাসে খেলতে নেমে ম্যাচের তিন মিনিটেই গোল করে দলকে এগিয়ে নেন ডিফেন্ডার ফ্রান্সিসকো কালভো। তার হেড থেকে পাওয়া গোলটি দেখে তখন মনে হচ্ছিল ম্যাচে বড় ব্যবধানেই জিততে যাচ্ছে কোস্টারিকা।

প্রথম গোলের উদযাপনের রেশ শেষ হতে না হতেই ব্যবধান দ্বিগুণ করেন জসিমার আলকোকার। সপ্তম মিনিটে সতীর্থ জেফারসন বেরেনেসের অ্যাসিস্ট থেকে গোল করেন এই স্ট্রাইকার।

শুরুর ১০ মিনিটের ২ গোলের লিড নিয়েই বিরতিতে যায় কোস্টারিকা। বিরতির পর খেলতে নেমে আর ব্যবধান বাড়াতে পারেনি তারা। উল্টো ৫৫তম মিনিটে এক গোল হজম করে তারা। প্যারাগুয়ের হয়ে ব্যবধান কমানো গোলটি করেন রামন সোসা। পরে আর কোনো গোল না হলে কোপা আমেরিকা থেকে দুই দলের বিদায় নিশ্চিত হয়।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়