শিরোনাম
◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন ◈ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর জন্য এই অনুষ্ঠান: শেখ হাসিনা ◈ কেজিতে ১৫ থেকে ২০ টাকা দাম বাড়ল সবজির, পেঁয়াজ ১১০, কাঁচামরিচের ত্রিপল সেঞ্চুরি ◈ দাবার আসরেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ◈ নোবেলবিজয়ী কেনো এমডি পদের জন্য লালায়িত, বুঝলাম না: প্রধানমন্ত্রী ◈ পরিবর্তন এখন থেকেই শুরু হলো, প্রধানমন্ত্রী হিসাবে প্রথম ভাষণে কিয়ার স্টারমার ◈ সাংবাদিকদের সত্য তথ্য উপস্থাপন করার অনুরোধ মতিউরের স্ত্রী লাকীর ◈ আইজিপি পদে আরো ১ বছর থাকছেন আবদুল্লাহ আল মামুন ◈ চতুর্থবারের মতো নির্বাচিত বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২৪, ০৪:২৭ দুপুর
আপডেট : ০৩ জুলাই, ২০২৪, ০৪:২৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটারদের ব্যক্তিগত আক্রমণ করা হলে কঠোর ব্যবস্থা নেবে বিসিবি: পাপন

স্পোর্টস ডেস্ক: দেশের ক্রিকেট প্রেমীরা সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের সামগ্রিক পারফরম্যান্স নিয়ে যার পরনাই ক্ষুব্ধ। বিশেষ করে আফগানিস্তানের বিপক্ষে সুপার এইটের ম্যাচে দলের খেলার ধরন দেখে সমালোচনার ঝড় বয়ে যায়। বিষয়গুলোকে স্বাভাবিক বলেই মনে করছেন নাজমুল হাসান পাপন। তবে সমালোচনার মাত্রা ছাড়িয়ে তা ব্যক্তিগত পর্যায়ে গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি।

বিশ্বকাপে সুপার এইটে প্রথম দুই ম্যাচ বেশ বাজেভাবে হারার পরও বাংলাদেশের সামনে খুব কঠিন হলেও সুযোগ এসেছিল সেমি-ফাইনালে খেলার। ৭৩ বলে আফগানদের দেওয়া ১১৬ রানের লক্ষ্যে পৌঁছাতে পারলে প্রথমবারের মতো বিশ্বকাপের শেষ চারে খেলত টাইগাররা। কিন্তু লক্ষ্য তাড়ায় শুরুর দিকের কয়েক ওভার পর আর চেষ্টাই করেনি নাজমুল হোসেন শান্তর দল।

ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক জানান, দ্রুত তিন উইকেট পড়ে যাওয়ায় সেমি-ফাইনালের চেষ্টা থেকে সরে এসে কেবল জয়ের পরিকল্পনা ছিল দলের। অলয়াউট স্পোর্টস

শান্তর এই কথার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা ঝড় আরও তীব্র আকার ধারণ করে। এমনকি তা মাত্রা ছাড়িয়ে নিয়েছে গালিগালাজ, অপমান ও ব্যক্তিগত আক্রমণের রূপ।

মঙ্গলবার বোর্ড সভা শেষে সংবাদ সম্মেলনে অনলাইনে ক্রিকেটারদের ওপর এরকম ব্যক্তিগত আক্রমণের বিষয়ে কথা বলেন পাপন। বিসিবি সভাপতি জানান, এসব ঘটনায় এখন থেকে আর ছাড় দেবে না বোর্ড।

এখন যে সমস্ত জিনিস সোশ্যাল মিডিয়াতে চলছে, বিশেষ করে খেলোয়াড়দের বিরুদ্ধে ব্যক্তিগত যে আক্রমণৃ সেই আক্রমণের একটা নমুনা আছে। দল হেরে গেলে, দল খারাপ করলে মানুষজন রাগ করবে, খারাপ কথা বলবে, সেটারও একটা সীমা আছে। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে এটা সমস্ত সীমা ছাড়িয়ে চলে গেছে। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। কোনোভাবেই এসব আর বরদাশত করা হবে না। এই সিদ্ধান্ত হয়ে গেছে।

আপনারা অবশ্যই সমালোচনা করতে পারেন। কিন্তু ব্যক্তিগত আক্রমণৃ বিশেষ করে, ক্রিকেটারদেরকে বিশ্বকাপ চলার সময়ৃ এদের সংখ্যা খুবই কম, যাদের কথা বলছি, এরা আসলেই ক্রিকেটকে ভালোবাসে নাকি ক্রিকেটকে ধ্বংস করতে চাচ্ছে, এটা নিয়ে আমাদের মনে সংশয় আছে। 

সম্প্রতি একজন ইউটিউবার অধিনায়ক শান্তকে অকথ্য ভাষায় আক্রমণ করে একটি ভিডিও আপলোড করে। সেটি দেখে বেশ ক্ষুব্ধ হয়েছেন বিসিবি প্রধানসহ অনেক বোর্ড পরিচালক। এসবের লাগাম টানতেই এখন ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে পাপন বলেন, এটা আজকের পর থেকেৃ আপনাদেরকে আগেই জানিয়ে রাখলাম, এটা আর বরদাশত করবো না আমরা। তবে অভিযুক্তদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে, সে বিষয়ে অবশ্য সুনির্দিষ্ট করে কিছু বলেননি বিসিবি সভাপতি। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়