শিরোনাম
◈ বাংলাদেশ রেলওয়ের সঙ্গে ভবিষ্যতে কাজের আশ্বাস জাপান রাষ্ট্রদূতের ◈ নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেপ্তার হওয়া সিয়ামকে ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি ◈ অবৈধ টাকায় ভোগ-বিলাস এখন ফ্যাশন, এর উৎস কেউ জানতে চায় না: প্রধান বিচারপতি ◈ আগের কোটা আন্দোলনের ৩১ নেতা বিসিএসে উত্তীর্ণ হতে পারেনি: ওবায়দুল কাদের  ◈ পিএসসির প্রশ্নফাঁসের ঘটনায় সেই আবেদ আলী ও তার ছেলেসহ গ্রেপ্তার ১৭  ◈ নরসিংদীর রেললাইনে ৫ জনের  ছিন্নবিচ্ছিন্ন মরদেহ উদ্ধার, দেখতে গিয়ে আরেকজনের মৃত্যু ◈ ‘কোটা আন্দোলন চলবে’ ঘোষণা দিয়ে সাইন্সল্যাব ছাড়লেন শিক্ষার্থীরা ◈ কোটা আন্দোলনকারীদের ৬৫ সদস্যের সমন্বয় কমিটি গঠন ◈ রথযাত্রায় নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা মির্জা ফখরুলের ◈ বেগম খালেদা জিয়ার জীবন হুমকির মুখে: মির্জা ফখরুল

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২৪, ০২:৩৩ দুপুর
আপডেট : ০৩ জুলাই, ২০২৪, ০২:৩৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রতিপক্ষ নিয়ে ভাবছেন না রাফিনহা

রাফিনহা

স্পোর্টস ডেস্ক: প্রতিপক্ষ হিসেবে সব দলই সহজ দলকে চায়। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলও তার ব্যতিক্রম নয়। কোপা আমেরিকার নক আউট পর্ব অর্থাৎ কোয়ার্টার ফাইনালে তারা অপেক্ষাকৃত দুর্বল দল পানামাকে চেয়েছিল। একই সঙ্গে ব্রাজিল কোচ ডোরিভাল জুনিয়র সব খেলোয়াড়কে কার্ডমুক্ত রাখতে চেয়েছিলেন। কিন্তু তাদের কোনো প্রত্যাশা পূরণ হয়নি।

কোয়ার্টার ফাইনালে পানামাকে পেতে হলে গ্রুপের শেষ ম্যাচে কলাম্বিয়ার বিপক্ষে জয় দরকার ছিল ব্রাজিলের। কিন্তু জয় তাদের হাতে ধরা দেয়নি। বরং ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে। আর ড্র'র ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হাতছাড়া হয়েছে। রানার্স হয়েছে তারা।তাতেই প্রতিপক্ষ হিসেবে পানামার পরিবর্তে তাদের সামনে হাজির হয়েছে শক্তিশালী উরুগুয়ে।

কোপা আমেরিকার ১৫বার চ্যাম্পিয়ন উরুগুয়ের বিপক্ষে ব্রাজিলের সাম্প্রতিক পারফরম্যান্স মোটেও সন্তোষজনক নয়। গত বছরের অক্টোবরে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ব্রাজিলের বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছিল উরুগুয়ে।

কার্ড নিয়ে যে সাবধানতা মেনে চলতে চেয়েছিল ব্রাজিল তাও পারেনি তারা। কার্ডের কারণেই এবারের কোপায় এ পর্যন্ত ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতা ভিনিসিয়াস জুনিয়রকে তারা পাবে না। আগে একট হলুদ কার্ড পাওয়া ভিনিসিয়াস কলাম্বিয়ার বিপক্ষেও হলদু কার্ড পেয়েছেন। ফলে বিপদ বেড়েছে ৯ বারের চ্যাম্পিয়ন ব্রাজিলের। তাকে বাদ দিয়েই উরুগুয়ের বিপক্ষে ম্যাচের পরিকল্পনা সাজাতে হবে কোচ ডোরিভালকে।

তবে এসব নিয়ে ভাবতে রাজি নন কলাম্বিয়ার বিপক্ষে ফ্রি কিকে দুর্দান্ত গোল করা রাফিনহা। তিনি বলেন, এটা ঠিক যে, কলাম্বিয়ার বিপক্ষে আমরা যে ফল চেয়েছিলাম তা পাইনি। যে অবস্থায় থেকে আমরা কোয়ার্টার ফাইনালে যেতে চেয়েছিলাম তা হয়নি। তবে যারা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে চায় পরবর্তী রাউন্ডে কাদের সঙ্গে খেলা তা নিয়ে তারা উদ্বিগ্ন হয় না। যাহোক এখন আমাদের যে কোনো দলকে মোকাবেলার জন্য প্রস্তুত হতে হবে। যদি আমরা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে চাই তাহলে আমাদের সেরা খেলার জন্য প্রস্তুত থাকতে হবে।

আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়