শিরোনাম
◈ পদ্মা সেতুর সঙ্গে শেখ হাসিনার নাম মিশে গেছে: ওবায়দুল কাদের  ◈ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর জন্য এই অনুষ্ঠান: শেখ হাসিনা ◈ কেজিতে ১৫ থেকে ২০ টাকা দাম বাড়ল সবজির, পেঁয়াজ ১১০, কাঁচামরিচের ত্রিপল সেঞ্চুরি ◈ ব্রিটেনে মুসলিম অধ্যুষিত এলাকায় গাজাপন্থীদের কাছে হেরেছেন লেবার প্রার্থীরাও ◈ দাবার আসরেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ◈ নোবেলবিজয়ী কেনো এমডি পদের জন্য লালায়িত, বুঝলাম না: প্রধানমন্ত্রী ◈ পরিবর্তন এখন থেকেই শুরু হলো, প্রধানমন্ত্রী হিসাবে প্রথম ভাষণে কিয়ার স্টারমার ◈ অনেক ঝড়ঝঞ্ছা পার হয়ে পদ্মা সেতু করেছি, মাথানত করে নয় : প্রধানমন্ত্রী ◈ সাংবাদিকদের সত্য তথ্য উপস্থাপন করার অনুরোধ মতিউরের স্ত্রী লাকীর ◈ ঢাবি ছাত্র অংকন ফুটবলে গিনেস রেকর্ড গড়লেন 

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২৪, ০২:৩৩ দুপুর
আপডেট : ০৩ জুলাই, ২০২৪, ০২:৩৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রতিপক্ষ নিয়ে ভাবছেন না রাফিনহা

রাফিনহা

স্পোর্টস ডেস্ক: প্রতিপক্ষ হিসেবে সব দলই সহজ দলকে চায়। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলও তার ব্যতিক্রম নয়। কোপা আমেরিকার নক আউট পর্ব অর্থাৎ কোয়ার্টার ফাইনালে তারা অপেক্ষাকৃত দুর্বল দল পানামাকে চেয়েছিল। একই সঙ্গে ব্রাজিল কোচ ডোরিভাল জুনিয়র সব খেলোয়াড়কে কার্ডমুক্ত রাখতে চেয়েছিলেন। কিন্তু তাদের কোনো প্রত্যাশা পূরণ হয়নি।

কোয়ার্টার ফাইনালে পানামাকে পেতে হলে গ্রুপের শেষ ম্যাচে কলাম্বিয়ার বিপক্ষে জয় দরকার ছিল ব্রাজিলের। কিন্তু জয় তাদের হাতে ধরা দেয়নি। বরং ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে। আর ড্র'র ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হাতছাড়া হয়েছে। রানার্স হয়েছে তারা।তাতেই প্রতিপক্ষ হিসেবে পানামার পরিবর্তে তাদের সামনে হাজির হয়েছে শক্তিশালী উরুগুয়ে।

কোপা আমেরিকার ১৫বার চ্যাম্পিয়ন উরুগুয়ের বিপক্ষে ব্রাজিলের সাম্প্রতিক পারফরম্যান্স মোটেও সন্তোষজনক নয়। গত বছরের অক্টোবরে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ব্রাজিলের বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছিল উরুগুয়ে।

কার্ড নিয়ে যে সাবধানতা মেনে চলতে চেয়েছিল ব্রাজিল তাও পারেনি তারা। কার্ডের কারণেই এবারের কোপায় এ পর্যন্ত ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতা ভিনিসিয়াস জুনিয়রকে তারা পাবে না। আগে একট হলুদ কার্ড পাওয়া ভিনিসিয়াস কলাম্বিয়ার বিপক্ষেও হলদু কার্ড পেয়েছেন। ফলে বিপদ বেড়েছে ৯ বারের চ্যাম্পিয়ন ব্রাজিলের। তাকে বাদ দিয়েই উরুগুয়ের বিপক্ষে ম্যাচের পরিকল্পনা সাজাতে হবে কোচ ডোরিভালকে।

তবে এসব নিয়ে ভাবতে রাজি নন কলাম্বিয়ার বিপক্ষে ফ্রি কিকে দুর্দান্ত গোল করা রাফিনহা। তিনি বলেন, এটা ঠিক যে, কলাম্বিয়ার বিপক্ষে আমরা যে ফল চেয়েছিলাম তা পাইনি। যে অবস্থায় থেকে আমরা কোয়ার্টার ফাইনালে যেতে চেয়েছিলাম তা হয়নি। তবে যারা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে চায় পরবর্তী রাউন্ডে কাদের সঙ্গে খেলা তা নিয়ে তারা উদ্বিগ্ন হয় না। যাহোক এখন আমাদের যে কোনো দলকে মোকাবেলার জন্য প্রস্তুত হতে হবে। যদি আমরা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে চাই তাহলে আমাদের সেরা খেলার জন্য প্রস্তুত থাকতে হবে।

আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়