শিরোনাম

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২৪, ০৯:২২ সকাল
আপডেট : ০৩ জুলাই, ২০২৪, ০২:২৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোপা আমেরিকা

কো. ফাইনালে উরুগুয়েকে পেল ব্রাজিল

ব্রাজিল

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের বাছাই পর্বে কলাম্বিয়ার কাছে নভেম্বরে হেরেছিল ব্রাজিল। সেই ম্যাচের প্রতিশোধের পাশাপাশি কোপা আমেরিকায় গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে বুধবার সকালে কলাম্বিয়ার মুখোমুখি হয়েছিল সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। পারেনি ব্রাজিল, প্রতিশোধ নিতে পারেনি। সে সঙ্গে হতে পারেনি গ্রুপ চ্যাম্পিয়ন। ১-১ গোলে ড্র করেছে তারা। এর ফলে কলাম্বিয়া টানা ২৬ ম্যাচে অপরাজিত থাকলো কলাম্বিয়া।

ড্র'র ফলে 'ডি' গ্রুপে রানার্স আপ হয়েছে ব্রাজিল। তিন ম্যাচ থেকে তাদের পয়েন্ট ৫। কোয়ার্টার ফাইনালে তারা 'সি' গ গ্রুপের চ্যাম্পিয়ন উরুগুয়ের মুখোমুখি হবে। অন্যদিকে চ্যাম্পিয়ন হয়ে কলাম্বিয়া কোয়ার্টার ফাইনালে পানামার বিপক্ষে খেলবে।

একইদিন অনুষ্ঠিত 'ডি' গ্রুপের অন্য ম্যাচে কোস্টারিকা ২-১ গোলে হারিয়েছে প্যারাগুয়েকে। উভয় দল আগেই টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। এ ম্যাচটি ছিল নিয়ম রক্ষার ম্যাচ।

ক্যালিফোর্নিয়ার সান্তা ক্লারাতে অনুষ্ঠিত ম্যাচে উভয় দলের লক্ষ্য ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া। এ জন্য ব্রাজিলের দরকার ছিল জয়, অন্যদিকে কলাম্বিয়ার ড্র। কলাম্বিয়া তাদের লক্ষ্য অর্জন করেছে। তবে শুরুতে ব্রাজিল গোল করে এগিয়ে গিয়েছিল। ম্যাচের দ্বাদশ মিনিটে গোল করে ব্রাজিলকে এগিয়ে নিয়েছিলেন রাফিনহা। তবে সে গোল তারা ধরে রাখতে পারেনি। বিরতির আগেই কলাম্বিয়া গোল পরিশোধ করে। ড্যানিয়েল মুনোজ প্রথমার্ধের অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে সমতাসূচক গোলটি করেন তিনি।

অবশ্য গোল হজমের পরপরই কলাম্বিয়া গোল পরিশোধের সুযোগ পেয়েছিল। কিন্তু সে সময় ভাগ্য তাদের সহায় হয়নি। জেমস রদ্রিগুয়েজের শট ক্রসবারে লেগে ফিরে আসে। শুধু তাই নয় সমতাসূচক গোলের আগে তাদের একটা গোল বাতিল করা হয়। ডেভিনসনন সানচেজ করেছিলেন গোলটি। তবে এটি অফসাইডের কারণে বাতিল হয়।

ম্যাচে তো জয়ই পায়নি ব্রাজিল। তারওপর বড় একটা ক্ষতি হয়েছে এ ম্যাচে। ভিনিসিয়াস জুনিয়র কিছুটা নিষ্প্রভ ছিলেন ম্যাচে। তারপরও হলুদ কার্ড পেয়েছেন। আগে একটা হলুদ কার্ড থাকায় উরুগুয়ের বিপক্ষে মাঠে নামতে পারবেন না।

আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়