শিরোনাম
◈ যুক্তরাজ্যে নির্বাচন, লেবার পার্টির নিরঙ্কুশ জয় ◈ স্মার্ট বাংলাদেশ টাস্কফোর্সের প্রধান পরামর্শক হলেন মোস্তাফিজুর রহমান ◈ চতুর্থবারের মতো নির্বাচিত বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক ◈ দিনাজপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত বেড়ে ৫, আহত ২৭ ◈ টাইব্রেকারে মার্টিনেজের দক্ষতায় আর্জেন্টিনা সেমিফাইনালে ◈ লেবার পার্টির নিরঙ্কুশ জয়ের আভাস ◈ পদ্মা সেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠানে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী ◈ সচিব সভায় সম্পদের হিসাব প্রকাশ নিয়ে মতানৈক্য ◈ ঈশ্বরদীতে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে ৫ জন নিহত ◈ বিএনপির অবস্থান সবসময় গণতান্ত্রিক মূল্যবোধের বিপরীত মেরুতে: ওবায়দুল কাদের

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২৪, ০৭:৪৯ সকাল
আপডেট : ০৩ জুলাই, ২০২৪, ০৭:৪৯ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউরো চ্যাম্পিয়নশিপ

রোমানিয়াকে উড়িয়ে কো. ফাইনালে নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক : রোমানিয়াকে উড়িয়ে দিয়ে ইউরো চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে নেদারল্যান্ডস। মঙ্গলবার রাতে অনুষ্ঠিত শেষ ষোলোর খেলায় তারা ৩-০ গোলে জয় পেয়েছে। কোডি গোকপো ও ডনইয়েল মালেন করেছেন গোল তিনটি। মালেন জোড়া গোল করেন। ২০০৮ সালের পর এই প্রথম  ইউরো চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে পৌঁছালো সাবেক চ্যাম্পিয়ন দলটি।

গ্রুপ পর্বে নেদারল্যান্ডসের অবস্থা বেশ নাজুক ছিল। মাত্র একটা ম্যাচে জয় পেয়েছিল তারা। গ্রুপের শেষ ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে তাদের রক্ষণভাগের দুর্বলতা প্রকটভাবে ধরা পড়েছিল। একটা নয়, তিন তিনটে গোল হজম করেছিল তারা। ম্যাচও হেরেছিল। অস্ট্রিয়া জয় পেয়েছিল ৩-২ গোলে। 

এ ম্যাচে অবশ্য নেদারল্যান্ডসে আক্রমণভাগে যেমন দূর্দান্ত খেলেছে তেমনি তাদের রক্ষণভাগ। তবে ম্যাচের শুরুর দিকে খেলা নিয়ন্ত্রণে রেখেছিল রোমানিয়। ধীরে ধীরে তাদের থেকে খেলার নিয়ন্ত্রণ নিয়ে নেয় নেদারল্যান্ডস। তারই ধারাবাহিকতায় ২০ মিনিটে প্রথম গোল আদায় করে নেয় নেদারল্যান্ডস। ম্যাচ সেরা গাকপো গোলটি করেন। টুর্নামেন্টে এটা ছিল তার তৃতীয় গোল।

ম্যাচে গাকপো শুধু গোল করেছেন তা নয়, একটা গোলের রূপকারও ছিলেন তিনি।। মালেন প্রথম গোল পেয়েছেন গাকপোর পাস থেকে। টাচলাইন থেকে দারুণ এক ক্রস করেছিলেন গাকপো। তাতে পা ছুঁয়ে দলকে এগিয়ে নেন মালেন। ৮৩ মিনিটে এ গোলের পর রোমানিয়া মূলত ম্যাচ থেকে ছিটকে যায়। আর ইনজুরি সময়ে মালেন আরো এক গোল করে দলের কোয়ার্টার ফাইনাল খেলার পথে সব সন্দেহ দূরে করে দেন।

রোমানিয়া ম্যাচে খুব বেশি সুযোগ পায়নি। বলতে গেলে গোল পাওয়ার মতো তেমন সুযোগ তারা তৈরি করতে পারেনি। 

নেদারল্যান্ডস আগামী শনিবার বার্লিনে তাদের কোয়ার্টার ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে। এ ম্যাচটি বার্লিনে অনুষ্ঠিত হবে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়