শিরোনাম
◈ পদ্মা সেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠানে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী ◈ সচিব সভায় সম্পদের হিসাব প্রকাশ নিয়ে মতানৈক্য ◈ ঈশ্বরদীতে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে ৫ জন নিহত ◈ বিএনপির অবস্থান সবসময় গণতান্ত্রিক মূল্যবোধের বিপরীত মেরুতে: ওবায়দুল কাদের ◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে শিক্ষক-কর্মচারীদের কর্মবিরতিতে অচল ৩৫ বিশ্ববিদ্যালয় ◈ ব্যয়ের ক্ষেত্রে আবারও কৃচ্ছ সাধনের নীতিতে সরকার ◈ ওমান শিগগিরই বাংলাদেশীদের জন্য ওয়ার্কিং ভিসা চালুর চেষ্টা করছে ◈ ধর্ষণ মামলা থেকে অব্যাহতি পেলেন মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের মুশতাক-ফাওজিয়া ◈ সিলেট কাস্টমস কমিশনার এনামুল হকের সম্পত্তি ক্রোকের নির্দেশ ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার কিছু নেই: ড. ইউনূস

প্রকাশিত : ০২ জুলাই, ২০২৪, ০৭:২৯ বিকাল
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ০৭:২৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবসে বিসিবি ও বাফুফের শুভেচ্ছা

আহমেদ ফয়সাল: সারাবিশ্বে প্রতিবছর ২ জুলাই বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস পালন করা হয়। সবদেশের ক্রীড়া সাংবাদিকরাই এই দিনটি উদযাপন করে থাকেন। বাংলাদেশের খেলাধুলার প্রচার-প্রসার ও মানোন্নয়নে ক্রীড়া সাংবাদিকদের অবদান অনেক।

মঙ্গলবার (২ জুলাই) ক্রীড়া সাংবাদিক দিবসে ক্রিকেট, ফুটবল ও অ্যাথলেটিক্স ফেডারেশন শুভেচ্ছা জানিয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের অফিসিয়াল ফেসবুক পেইজে সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে লিখেছে, বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস ২০২৪। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সমস্ত ক্রীড়া সাংবাদিকদের তাদের উৎসর্গ এবং আবেগের জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ক্রীড়া ক্ষেত্রে সাংবাদিকদের অবদানের জন্য ধন্যবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছে, শুভ বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস। আপনার আবেগ এবং উৎসর্গ আমাদের সকলকে অনুপ্রাণিত করে। ক্রীড়া জগতে আপনার অমূল্য অবদানের জন্য আপনাকে ধন্যবাদ।

বাংলাদেশে ক্রীড়া লেখক ও সাংবাদিকদের তিনটি সংগঠন রয়েছে। এই তিন সংগঠনের মধ্যে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি বৈশ্বিক সংগঠন এআইপিএসের অধিভুক্ত। বাংলাদেশে দীর্ঘদিন থেকেই দিবসটি পালন করে আসছে ক্রীড়া সাংবাদিকদের এই সংগঠন।

উল্লেখ্য, ক্রীড়া লেখক ও সাংবাদিকদের বৈশ্বিক সংগঠন (এআইপিএস) ১৯৯৪ সালের ২ জুলাই ক্রীড়া সাংবাদিক দিবস হিসেবে স্বীকৃতি প্রদান করে। এরপর থেকেই প্রতি বছর নানা দেশে এই দিবসটি পালিত হয়ে আসছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়