শিরোনাম
◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে শিক্ষক-কর্মচারীদের কর্মবিরতিতে অচল ৩৫ বিশ্ববিদ্যালয় ◈ ব্যয়ের ক্ষেত্রে আবারও কৃচ্ছ সাধনের নীতিতে সরকার ◈ বিহারে আরও তিনটি সেতু ভেঙেছে ◈ মালয়েশিয়ায় যেতে না পারা কর্মীদের ১৫ দিনের মধ্যে টাকা ফেরত দেয়ার নির্দেশ প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর ◈ ওমান শিগগিরই বাংলাদেশীদের জন্য ওয়ার্কিং ভিসা চালুর চেষ্টা করছে ◈ ধর্ষণ মামলা থেকে অব্যাহতি পেলেন মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের মুশতাক-ফাওজিয়া ◈ সিলেট কাস্টমস কমিশনার এনামুল হকের সম্পত্তি ক্রোকের নির্দেশ ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার কিছু নেই: ড. ইউনূস ◈ কোটা সরকার বাতিল করেছিল আদালত বহাল রেখেছেন: পররাষ্ট্রমন্ত্রী ◈ রোহিঙ্গাদের নিরাপদে ফিরিয়ে নিতে মিয়ানমারের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

প্রকাশিত : ০২ জুলাই, ২০২৪, ০৬:৩৯ বিকাল
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ০৬:৩৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্বকাপের কিছু অংশ নিজের কাছে রেখে দিতেই মাটি খেয়েছিলাম: রোহিত

স্পোর্টস ডেস্ক: এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। তবে বিশ্ব জয়ের পর ঘটেছে এক অদ্ভুদ ঘটনা। পিচের মাটি খেয়েছিলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এই কাণ্ডের সঙ্গে মিল রয়েছে টেনিস তারকা নোভাক জোকোভিচের। তিনি উইম্বলডন জিতে কোর্টের ঘাস খেয়েছিলেন।

তবে অনেকেই ভাবতেই পারেন রোহিত শর্মা হয়তো নোভাককে নকল করেছিলেন। আসলে তা নয়। বিশ্বকাপ জয়ের পর স্মৃতি হিসেবে নিজের কাছে কিছু রেখে দিতেই পিচের মাটি খেয়েছিলেন বলে গনমাধ্যমকে জানিয়েছেন এই ক্রিকেটার। -আনন্দবাজার

ভারতীয় ক্রিকেট বোর্ড একটি ভিডিয়ো প্রকাশ করে। সেখানে রোহিত বলেন,  কোনও কিছু আগে থেকে ঠিক করা ছিল না। আমার যেমন মনে হয়েছে, তেমন করেছি। উপভোগ করছিলাম মুহূর্তটা। ওই পিচ আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়েছে। এই মাঠ, এই পিচ আমি ভুলতে পারব না। তাই এর একটা অংশ আমি নিজের কাছে রাখতে চেয়েছিলাম। এই মুহূর্তগুলো খুবই স্পেশাল। আমার স্বপ্ন সত্যি হয়েছিল। আমি কিছু একটা নিয়ে যেতে চাইছিলাম। সেই কারণেই মাটি খেয়েছিলাম।

দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ভারত। এক সময় দক্ষিণ আফ্রিকার জয়ের জন্য ৩০ বলে ৩০ রান প্রয়োজন ছিল। ভারতের করা ১৭৬ রান তখন কম মনে হচ্ছিল। এমন একটা পরিস্থিতি থেকে ভারতকে ম্যাচ জেতান যশপ্রীত বুমরা, হার্দিক পান্ডিয়ারা। সূর্যকুমার যাদব বাউন্ডারিতে অবিস্মরণীয় ক্যাচ ধরেন। যার ফলে দক্ষিণ আফ্রিকা শেষ হয়ে যায় ১৬৯ রানে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়