শিরোনাম
◈ বিএনপির অবস্থান সবসময় গণতান্ত্রিক মূল্যবোধের বিপরীত মেরুতে: ওবায়দুল কাদের ◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে শিক্ষক-কর্মচারীদের কর্মবিরতিতে অচল ৩৫ বিশ্ববিদ্যালয় ◈ ব্যয়ের ক্ষেত্রে আবারও কৃচ্ছ সাধনের নীতিতে সরকার ◈ বিহারে আরও তিনটি সেতু ভেঙেছে ◈ মালয়েশিয়ায় যেতে না পারা কর্মীদের ১৫ দিনের মধ্যে টাকা ফেরত দেয়ার নির্দেশ প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর ◈ ওমান শিগগিরই বাংলাদেশীদের জন্য ওয়ার্কিং ভিসা চালুর চেষ্টা করছে ◈ ধর্ষণ মামলা থেকে অব্যাহতি পেলেন মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের মুশতাক-ফাওজিয়া ◈ সিলেট কাস্টমস কমিশনার এনামুল হকের সম্পত্তি ক্রোকের নির্দেশ ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার কিছু নেই: ড. ইউনূস ◈ কোটা সরকার বাতিল করেছিল আদালত বহাল রেখেছেন: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ০২ জুলাই, ২০২৪, ০৪:০৬ দুপুর
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ০৪:০৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্যারিস অলিম্পিকে সাঁতার কাটবেন বাংলাদেশের সামিউল ও সোনিয়া

স্পোর্টস ডেস্ক: আগামী ২৬ জুলাই ফ্রান্সের রাজধানী প্যারিসে শুরু হবে বিশ্ব ক্রীড়াঙ্গনের বৃহত্তর আসর অলিম্পিকের। আসরের মূল আকর্ষণ অ্যাথলেটিক্স ও সাঁতার। সর্বশেষ দুই আসরের মতো এবারও অলিম্পিকে বাংলাদেশ থেকে দুই জন সাঁতারু অংশগ্রহণ করবেন।

সামিউল ইসলাম রাফি ১০০ মিটার ব্যাকস্ট্রোক এবং ৫০ মিটার ফ্রিস্টাইল অংশ নেবেন। সোনিয়া আক্তার ৫০ মিটার বাটারফ্লাই ও ফ্রিস্টাইলে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। গত তিন অলিম্পিকে বাংলাদেশের সাঁতারুরা ৫০ মিটার ফ্রি স্টাইলেই শুধু অংশগ্রহণ করেছেন। -প্রথম আলো

মঙ্গলবার (২ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের নির্বাহী সদস্য এম বি সাইফ। তিনি বলেন, আন্তর্জাতিক সাতার ফেডারেশন (ওয়ার্ল্ড অ্যাকুয়াটিক্স) সোমবার রাতে চিঠি পাঠিয়েছে আমাদের কাছে। তারা বলেছে, আমাদের একজন নারী সাতারু ও পুরুষ সাতারু অলিম্পিকে অংশগ্রহণ করতে পারবে। তার অর্থ, আমাদের পাঠানো নাম দুটি অনুমোদন করেছে তারা।

এর আগে সোমবার দুপুরে স্প্রিন্টার ইমরানুর রহমানের ওয়াইল্ড কার্ড পেয়েছেন। রাতে দুই সাঁতারু ওয়াইল্ড কার্ড পাওয়ায় এখন পর্যন্ত প্যারিস অলিম্পিকে বাংলাদেশের ক্রীড়াবিদের সংখ্যা পাঁচজন। যার মধ্যে চারজন পেয়েছেন ওয়াইল্ড কার্ড। শুটার রবিউল ইসলাম ওয়াইল্ড কার্ড পেয়েছেন। অন্যজন আর্চার সাগর ইসলাম। একমাত্র সাগরই কোটা প্লেস পেয়েছেন। অর্থাৎ সরাসরি খেলবেন তিনি।

দুই গলফার সিদ্দিকুর রহমান ও জামাল হোসেন এবং বক্সার সেলিম হোসেনের ওয়াইল্ড কার্ডেরও আবেদন করা হয়েছে। তবে র‌্যাঙ্কিং, পারফরম্যান্সসহ নানা বিবেচনায় তাদের কার্ড পাওয়ার সম্ভাবনা কম বলেই জানা গেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়