শিরোনাম
◈ কোটা বহালের প্রতিবাদে মহাসড়কে জাবি শিক্ষার্থীদের অবরোধ ◈ কোটা বাতিলের দাবিতে তৃতীয় দিনেও শাহবাগে অবরোধ ◈ বৃষ্টি উপেক্ষা করেই কোটা সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীরা ◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে চতুর্থ দিনের মতো সর্বাত্মক কর্মবিরতিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা ◈ ১৪ আগস্ট পর্যন্ত বাড়ল ড. ইউনূসের জামিনের মেয়াদ ◈ তিস্তায় যে কোনো প্রকল্প নিতে পারে বাংলাদেশ: চীনের রাষ্ট্রদূত  ◈ বন্যায় সিলেট বিভাগের ৮৮৯ বিদ্যালয়ে পাঠদান স্থগিত ◈ হঠাৎ বৈঠক স্থগিত, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বসছেন না ওবায়দুল কাদের ◈ রংপুরে সেপটিক ট্যাংকে পড়ে প্রাণ গেল মা-ছেলেসহ ৩ জনের ◈ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় আপাতত বহাল

প্রকাশিত : ০২ জুলাই, ২০২৪, ০৮:০৪ সকাল
আপডেট : ০২ জুলাই, ২০২৪, ০১:৪৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউরো চ্যাম্পিয়নশিপ

কস্তার দক্ষতায় পর্তুগাল কোয়ার্টার ফাইনালে

স্পোর্টস ডেস্ক: উত্তেজনার পর উত্তেজনা। নাটকের পর নাটক। কোপা আমেরিকায় পর্তুগাল ও স্লোভেনিয়ার ম্যাচে এসবের স্পষ্ট উপস্থিতি ছিল। শেষ পর্যন্ত পর্তুগাল গোলরক্ষক দিয়াগো কস্তার অতি মানবীয় দক্ষতায় টাইব্রেকারে স্লোভেনিয়াকে ৩-০ গোলে হারিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোরা। নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য ছিল। সোমবার শেষ ষোলোর এ ম্যাচটি অনুষ্ঠিত হয়। সেমিফাইনালের ওঠার লড়াইয়ে আগামী শুক্রবার হামবুর্গে ফ্রান্সের মুখোমুখি হবে পর্তুগাল।

কস্তা টাইব্রেকারে জোসিফ ইলিসিস, জুরে বালকোভেক ও বেঞ্জামিন ভারবিকের শট রুখে দেন। অন্যদিকে পর্তুগালের হয়ে গোল করেন ক্রিশ্চিয়ানো রোনালদো, ব্রুেনো ফার্নান্দেস ও বেরনান্দো সিলভা।

দিয়াগো কস্তা শুধু টাইব্রেকারে নয়, ম্যাচেও নির্ভরতার প্রতীক হয়ে ছিলেন। স্লোভেনিয়ার স্ট্রাইকার বেঞ্জামিন সেসকোর অসাধারণ এক চেষ্টা তিনি দক্ষতার সঙ্গে রুখে দেন। সেসকো ওয়ান টু ওয়ান বল পেয়েছিলেন। কিন্তু কস্তা দারুণ দক্ষতা তা রুখে দেন।

টুর্নামেন্ট থেকে বাদ পড়ে গেলে ক্রিশ্চিয়ানো রোনালদো নিজেকে ক্ষমা করতে পারতেন না। অতিরিক্ত সময়ের খেলার শেষ  মিনিটে পেনাল্টি পেয়েছিল পর্তুগাল। গোলের এই সহজ সুযোগ কাজে লাগাতে পারেননি রোনালদো। তার শট স্লোভেনিয়ার গোলরক্ষক ইয়ান ওবলাক রুখে দেন। বিরতিতে তাই রোনালদো কান্নায় ভেঙ্গে পড়েন।

দিয়াগো হোতাকে স্লোভেনিয়ার ভাঞ্জা দ্রুকুসিক অবৈধভাবে বাধা দেওয়ায় রেফারি পেনাল্টির নির্দেশ। ভাগ্য ভালো দ্রুকসিককে রেফারি কার্ড দেখাননি। আগে একটা হলুদ কার্ড থাকায় এবার কার্ড পেলে মাঠ থেকে বহিষ্কৃত হতেন তিনি।

দুর্ভাগ্য স্লোভেনিয়ার। দুটো দারুণ সুযোগ পেয়েও তারা কাজে লাগাতে পারেনি। দুটো সেুযোগই পেয়েছিলেন সেসকো। পর্তুগাল ডিফেন্ডার পেপের ভুলের সুবাদে পাওয়া একটি সুযোগ তিনি বাইরে মেরে নষ্ট করেন। অন্যটি তো কস্তা রুখে দেন।

স্লোভেনিয়া কোন ম্যাচ না হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। গ্রুপ পর্বের তিন ম্যাচেই তারা ড্র করেছিল।

 

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়