শিরোনাম
◈ আজ সচিব সভা, এজেন্ডায় রয়েছে শুদ্ধাচার ও সুশাসন ◈ ইসরায়েলের হামলায় হিজবুল্লাহর জ্যেষ্ঠ কমান্ডার নিহত, পাল্টা আক্রমণ ◈ নিজেদের স্বার্থ রক্ষা করেই ভারতের সঙ্গে ট্রানজিট করেছি: সংসদে প্রধানমন্ত্রী  ◈ পাট ও বৈচিত্র্য পূর্ণ পাটজাত পণ্য রপ্তানিতে ভর্তুকি দেওয়া হবে: বস্ত্রমন্ত্রী ◈ সিলেট-সুনামগঞ্জে বন্যায় সাড়ে ৩ লাখ ডলার সহায়তা দিলো যুক্তরাষ্ট্র ◈ কোটা আন্দোলনের ওপর ভর করেছে বিএনপি: ওবায়দুল কাদের ◈ নতুন শিক্ষাক্রমে প্রশ্নফাঁসের সুযোগ নেই: শিক্ষামন্ত্রী ◈ ২০৩৫ সালের মধ্যে দেশে পরীক্ষামূলকভাবে হাইড্রোজেন জ্বালানী ব্যবহার সম্ভব হবে: প্রধানমন্ত্রী  ◈ আবারও আবার বুয়েটের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার ◈ প্রত্যয় কর্মসূচি: অর্থমন্ত্রীকে আলোচনায় বসার চ্যালেঞ্জ ঢাবি শিক্ষক সমিতির

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ০৬:৪৯ বিকাল
আপডেট : ০১ জুলাই, ২০২৪, ০৬:৪৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিপিএলের প্লেয়ার ড্রাফট সেপ্টেম্বরে: বিসিবির প্রধান নির্বাহী

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বশেষ আসর গড়িয়েছিল চলতি বছরের ফেব্রুয়ারিতে। এরই মধ্যে ১১তম আসরের কাজ শুরু করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পুরোনো ৬ দলের অংশগ্রহণ এখনো নিশ্চিত না হলেও ড্রাফটের প্রাথমিক সময়সূচি বিবেচনা করে রেখেছে বোর্ড।

মঙ্গলবার বিসিবি পরিচালনা পর্ষদের সভায় বিষয়গুলো চূড়ান্ত করা হবে। সোমবার (০১ জুলাই) মিরপুরে বোর্ড সভার এজেন্ডা জানাতে গিয়ে বিপিএলের বিষয়টি জানান প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

তিনি বলেন, বিপিএলের গত আসরে যারা খেলেছে, তাদের সঙ্গে আমরা যোগাযোগ করেছি। বেশিরভাগ দল অংশগ্রহণ নিশ্চিত করেছে। দুই-একটা দল জানায়নি। তারা জানালে পরের পদক্ষেপ ঠিক করব।

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ড্রাফট হতে পারে বলেও জানান তিনি। নিজাম উদ্দিন বলেন, আমরা এরই মধ্যে একটা সময় নির্ধারণ করেছি প্লেয়ার্স ড্রাফটের। এরপর স্টেপ বাই স্টেপ এগিয়ে যাব। প্লেয়ার্স ড্রাফট সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে হতে পারে।

সবশেষে বিপিএলে অংশ নেওয়া ফ্র্যাঞ্চাইজিগুলো হলো- কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ফরচুন বরিশাল, খুলনা টাইগার্স, রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। কোন ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখায়নি সেটা জানাননি বিসিবির এই কর্তা। গত আসরে কুমিল্লাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বরিশাল।

এর আগে দশম আসর অনুষ্ঠিত হয়েছিল জানুয়ারি-ফেব্রুয়ারিতে। জানুয়ারির শুরুতে সাধারণত বিপিএল মাঠে গড়ায়। জাতীয় নির্বাচনের কারণে সেটি যায় তৃতীয় সপ্তাহে। এবারও সবকিছু বিবেচনা করে বিপিএলের সময়সূচি নির্ধারণ করা হবে বলে জানান বিসিবির প্রধান নির্বাহী। -রাইজিং বিডি

এ বিষয়ে সুজন বলেছেন, ফিউচার ট্যুর প্রোগামে (এফটিপি) আমাদের যে কমিটমেন্ট থাকে বা আইসিসির মেজর ইভেন্টে আমাদের যে কমিটমেন্ট থাকে, তার সঙ্গেই আমরা এডজাস্ট করে নেই। যদি কোনো ক্ষেত্রে বিবেচনা করার প্রয়োজন হয়, সেটা আমরা করে নেব।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়