শিরোনাম
◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন ◈ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর জন্য এই অনুষ্ঠান: শেখ হাসিনা ◈ কেজিতে ১৫ থেকে ২০ টাকা দাম বাড়ল সবজির, পেঁয়াজ ১১০, কাঁচামরিচের ত্রিপল সেঞ্চুরি ◈ দাবার আসরেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ◈ নোবেলবিজয়ী কেনো এমডি পদের জন্য লালায়িত, বুঝলাম না: প্রধানমন্ত্রী ◈ পরিবর্তন এখন থেকেই শুরু হলো, প্রধানমন্ত্রী হিসাবে প্রথম ভাষণে কিয়ার স্টারমার ◈ সাংবাদিকদের সত্য তথ্য উপস্থাপন করার অনুরোধ মতিউরের স্ত্রী লাকীর ◈ আইজিপি পদে আরো ১ বছর থাকছেন আবদুল্লাহ আল মামুন ◈ চতুর্থবারের মতো নির্বাচিত বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক ◈ বিএনপির অবস্থান সবসময় গণতান্ত্রিক মূল্যবোধের বিপরীত মেরুতে: ওবায়দুল কাদের

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ০৫:০৬ বিকাল
আপডেট : ০১ জুলাই, ২০২৪, ০৫:০৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্বকাপের সেরা একাদশে ভারতের ছয় ও আফগানিস্তানের তিন ক্রিকেটার, নেই বাংলাদেশি

স্পোর্টস ডেস্ক: বরাবরের মতো এবারো বিশ্বকাপ শেষে সেরা একাদশ প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রণকারী সংস্থা (আইসিসি)। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশে চ্যাম্পিয়ন ভারতের ছয়জন এবং প্রথমবার সেমিফাইনাল খেলা আফগানিস্তানের তিন ক্রিকেটার জায়গা পেয়েছেন।

এই তালিকায় ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার আছেন একজন করে। তবে রানার্সআপ দক্ষিণ আফ্রিকার কেউ নেই। তাদের দ্বাদশ খেলোয়াড় হিসেবে জায়গা পেয়েছেন আনরিক নরকিয়া। অন্যদিকে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সেরা একাদশে বাংলাদেশি লেগ স্পিনার রিশাদ হোসেন জায়গা পেলেও এই তালিকায় নেই তার নাম।

আইসিসির সেরা একাদশের অধিনায়ক করা হয়েছে আসরের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত শর্মাকে। ১৫৬.৭ স্ট্রাইকরেট আর ৩৬.৭১ গড়ে ২৫৭ রান করেন তিনি। রোহিতের সঙ্গে ওপেনিংয়ে আছেন আফগানিস্তানের রাহমানুল্লাহ গুরবাজ। ১২৪.৩৩ স্ট্রাইকরেটে ২৮১ রান করে আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। -দ্যা ডেইলি স্টার

তৃতীয় স্থানে রয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরানকে। ১৪৬.১৫ স্ট্রাইকরেটে ২২৮ রান করে বাঁহাতি ব্যাটার। ভারতের সূর্যকুমার যাদব ১৯৯ রান করে আছেন চার নম্বরে।

অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মার্কাস স্টয়নিস ব্যাট হাতে ১৬৯ রান করার পাশাপাশি বোলিংয়ে নেন ১০ উইকেট। তাকে রাখা হয়েছে পাঁচে।  বিশ্বকাপ জয়ী ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ১৪৪ রান ও ১১ উইকেট নিয়ে আছেন ছয় নম্বরে।

ভারতের অক্ষর প্যাটেল বোলিংয়ে ৯ উইকেটের পাশাপাশি ব্যাট হাতেও ৯২ রান করেন, তিনিও আছেন একাদশে।  আফগানিস্তান অধিনায়ক রশিদ খান টুর্নামেন্ট জুড়ে ঝলক দেখিয়ে নেন ১৪ উইকেট। এই লেগ স্পিনারকে রাখা হয়েছে এরপর।

টুর্নামেন্ট সেরা জাসপ্রিত বুমরাহ ওভারপ্রতি স্রেফ ৪.১৭ রান খরচায় বিশ্বকাপে নেন ১৫ উইকেট। তিনি থাকছেন পেস আক্রমণে। তার সঙ্গে আসরে সর্বোচ্চ দুই উইকেট শিকারী ভারতের আর্শদীপ সিং ও আফগানিস্তানের ফজলহক ফারুকির ঠাঁই হয়েছে। প্রোটিয়া পেসার নরকিয়া টুর্নামেন্টে ১৫ উইকেট নেন। তাকে রাখা হয়েছে দ্বাদশ ব্যক্তি হিসেবে।

বিশ্বকাপের সেরা একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটকিপার), নিকোলাস পুরান, সূর্যকুমার যাদব, মার্কাস স্টয়নিস, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রশিদ খান, জাসপ্রিত বুমরা, অর্শদীপ সিং, ফজলহক ফারুকি।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়