শিরোনাম
◈ আজ সচিব সভা, এজেন্ডায় রয়েছে শুদ্ধাচার ও সুশাসন ◈ ইসরায়েলের হামলায় হিজবুল্লাহর জ্যেষ্ঠ কমান্ডার নিহত, পাল্টা আক্রমণ ◈ নিজেদের স্বার্থ রক্ষা করেই ভারতের সঙ্গে ট্রানজিট করেছি: সংসদে প্রধানমন্ত্রী  ◈ পাট ও বৈচিত্র্য পূর্ণ পাটজাত পণ্য রপ্তানিতে ভর্তুকি দেওয়া হবে: বস্ত্রমন্ত্রী ◈ সিলেট-সুনামগঞ্জে বন্যায় সাড়ে ৩ লাখ ডলার সহায়তা দিলো যুক্তরাষ্ট্র ◈ কোটা আন্দোলনের ওপর ভর করেছে বিএনপি: ওবায়দুল কাদের ◈ নতুন শিক্ষাক্রমে প্রশ্নফাঁসের সুযোগ নেই: শিক্ষামন্ত্রী ◈ ২০৩৫ সালের মধ্যে দেশে পরীক্ষামূলকভাবে হাইড্রোজেন জ্বালানী ব্যবহার সম্ভব হবে: প্রধানমন্ত্রী  ◈ আবারও আবার বুয়েটের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার ◈ প্রত্যয় কর্মসূচি: অর্থমন্ত্রীকে আলোচনায় বসার চ্যালেঞ্জ ঢাবি শিক্ষক সমিতির

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ০৪:০৭ দুপুর
আপডেট : ০১ জুলাই, ২০২৪, ০৭:৫৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিরাট কোহলিদের কোচ হলেন দীনেশ কার্তিক

স্পোর্টস ডেস্ক: মাসখানেক আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন ভারতের উইকেটরক্ষক-ব্যাটার দিনেশ কার্তিক। এবার নতুন ভূমিকায় ক্রিকেটের ময়দানে ফিরছেন তিনি। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) দলের ব্যাটিং কোচ এবং মেন্টর হলেন ফ্র্যাঞ্চাইজিটির সাবেক এই ক্রিকেটার। -হিন্দস্থান টাইমস

সোমবার (১ জুলাই) নিজেদের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এই খবর জানিয়েছে আরসিবি। সেই পোস্টে জানিয়ে দেওয়া হয়, ২০২৫ আইপিএলে নতুন অবতারে দেখা যাবে কার্তিককে। তিনি ছেলেদের দলের ব্যাটিং কোচ ও মেন্টরের ভূমিকা পালন করবেন। 

ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর সদ্য-সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ধারাভাষ্যকার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। আইপিএলের গত কয়েক আসরে ফ্র্যাঞ্চাইজিটির হয়ে খেলেছিলেন কার্তিক। সবশেষ ২০২৪ সালে আরসিবির হয়ে ১৫ ম্যাচের ১৩টি ইনিংসে ব্যাট করতে নেমে ৩২৬ রান সংগ্রহ করেন। ২টি হাফসেঞ্চুরিও করেন দীনেশ। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ৮৩ রানের। ১৮৭.৩৫ স্ট্রাইক রেটে রান সংগ্রহ করেন কার্তিক। মারেন ২৭টি চার ও ২২টি ছক্কা।

সবমিলিয়ে আরসিবির জার্সিতে কার্তিক ৬০টি ম্যাচে মাঠে নামেন। তিনি ৫৩টি ইনিংসে ব্যাট করে ৯৩৭ রান সংগ্রহ করেন। বিরাট কোহলির পরে আরসিবির হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ভারতীয় ক্রিকেটার তিনি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে কার্তিক হাফ-সেঞ্চুরি করেছেন ৩টি। স্ট্রাইক-রেট ১৬২.৯৫।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়