শিরোনাম
◈ সাজা কখনও স্থগিত হয় না: ড. ইউনূসের সাজা স্থগিতের আদেশ বাতিলের রায়ে হাইকোর্ট  ◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসবেন ওবায়দুল কাদের ◈ রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ২ জনের মৃত্যু ◈ যুক্তরাষ্ট্রের সন্ত্রাস বিরোধী দল বাংলাদেশে কাজ করছে ◈ গাজায় গণহত্যায় যুক্তরাষ্ট্রের ‘জড়িত থাকার অকাট্য’প্রমাণ রয়েছে: সাবেক ১২ কর্মকর্তা ◈ ঘুষের মামলায় আদালতে রায় পরিবর্তনের আবেদন ট্রাম্পের ◈ ব্লু ইকোনমি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী ◈ টেকনাফ সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত ◈ মুশতাক আহমেদকে দীর্ঘমেয়াদে রাখতে চায় বিসিবি ◈ বেলজিয়ামকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ফ্রান্স

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ০৩:০৫ দুপুর
আপডেট : ০১ জুলাই, ২০২৪, ০৩:০৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এখন কি করবেন কোহলি-শর্মা-জাদেজা

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপ জয়ের কিছু সময় পরই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন বিরাট কোহলি। কিছু সময় পর তাকে অনুসরণ করেন দলীয় অধিনায়ক রোহিত শর্মা। 

সাধারণত বড় কোনো টুর্নামেন্টে ব্যর্থতার পর অবসরের হিড়িক পড়ে। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা গেল ভিন্ন ঘটনা। ট্রফি জয়ের পর অবসরের হিড়িক। শুধু কোহলি এবং রোহিত শর্মা নন, তাদেরকে অনুসরণ করে রবীন্দ্র জাদেজাও একই পথের পথিক হয়েছেন।

ভারতীয় দল থেকে বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা এবং রোহিত শর্মার অবসর কোনো বিষ্ময়কর ঘটনা নয়। কেননা রোহিত শর্মার বয়স ৩৭ হয়েছে, বিরাট কোহলি আগামী নভেম্বরে ছত্রিশে পা দেবেন, আর জাদেজা ছত্রিশে পা রাখতে কয়েক মাস দূরে রয়েছেন। তাদের প্রত্যেকে আন্তর্জাতিক ক্রিকেটে অন্তত ১৫ বছর পদচারণ করছেন। ক্রিকেটের অন্য দুই ফরম্যাটে তাদের জায়গা নিশ্চিত। টি-টোয়েন্টিতে বিশ্বকাপ জয়ে করেছেন- অর্থাৎ এই ফরম্যাটে দেশকে দেওয়ার আর কিছু নেই তাদের। পাশাপাশি তাদের স্থান নেওয়ার জন্য সাইড বেঞ্চে তরুণরা অপেক্ষা করছে। ফলে তাদের অবসরের ঘোষণা কারো জন্য চমক সৃষ্টি করেনি।

এখন  তাহলে কোহলি-রোহিত-জাদেজা কি করবেন? তারা আন্তর্জাতিক টি-২০ থেকে অবসর নিয়েছেন, তবে টি-টোয়েন্টি থেকে নয়। তার অর্থ ফ্রাঞ্চাইজি ক্রিকেটে খেলবেন তারা। তাছাড়া ওয়ানডে ও টেস্ট ক্রিকেট রয়েছে। আগামী এক বছর ভারত আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত সময় পার করবে। সামনে ওয়ানডে ক্রিকেটে চ্যাম্পিয়ন্স ট্রফি রয়েছে। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ, এ সিরিজ শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ, এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। তারপর ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। এর  আগে আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলার সুযোগ আসতে পারে। আর এসব সিরিজে এই তিন ক্রিকেটার বড় ভূমিকা রাখতে পারেন। ফলে টি-টোয়েন্টিতে না থাকলেও এই দুই ফরম্যাটে তারা বড় ভূমিকা রাখতে পারেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়