শিরোনাম
◈ ব্লু ইকোনমি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী ◈ টেকনাফ সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত ◈ ১৫ জুলাই ঢাকা-বেইজিং সরাসরি ফ্লাইট চালু হচ্ছে  ◈ খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য মেডিকেল বোর্ডের সুপারিশ: ডা. জাহিদ ◈ এইচএসসির দ্বিতীয় দিনে আট বোর্ডে অনুপস্থিত ১০ হাজার ৪৪০ পরীক্ষার্থী ◈ কোটা বাতিলের দাবিতে শাহবাগ মোড় অবরোধ শিক্ষার্থীদের, বুধবার থেকে অবস্থান কর্মসূচি ◈ টানা ভারী বর্ষণে সাজেকে আটকা ৭ শতাধিক পর্যটক ◈ দুদকের মামলায় সাবেক অতিরিক্ত আইজিপি ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট ◈ সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসেব দিতে হবে: হাইকোর্ট  ◈ আগস্টে বন্যার আশঙ্কা, মোকাবেলার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ০৯:০৯ সকাল
আপডেট : ০১ জুলাই, ২০২৪, ০৯:০৯ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জ্যামাইকাকে হারিয়ে আর্জেন্টিনাকে এড়ালো ভেনেজুয়েলা

স্পোর্টস ডেস্ক: টানা তিন জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উঠেছে ভেনেজুয়েলা। রোববার টেক্সাসের আর্লিংটনে অনুষ্ঠিত গ্রুপের শেষ ম্যাচে তারা জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়েছে। এর ফলে ভেনেজুয়েলা গ্রুপে শত ভাগ জয় পেলো। কোয়ার্টার ফাইনালে তারা কানাডার মুখোমুখি হবে। 

জ্যামাইকার বিপক্ষে মাঠে নামার আগেই ভেনেজুয়েলার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত ছিল। গ্রুপের প্রথম দুই ম্যাচে তারা ইকুয়েডর ও মেক্সিকোকে হারিয়েছিল। কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনাকে এড়ানোর জন্য জ্যামাইকার বিপক্ষে অন্তত একটা পয়েন্ট দরকার ছিল। কিন্তু ভেনেজুয়েলা পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে। 

ভেনেজুয়েলার বিপক্ষে জ্যামাইকা প্রথমার্ধে শক্ত প্রতিরোধ গড়েছিল। ফলে এ অর্ধে ভেনেজুয়েলা কোনো গোল পায়নি। তবে দ্বিতীয়ার্ধে একের পর এক গোল করেছে তারা। এ সময়ে এডুয়ার্ড বেলো, সালোমান রনডোন ও এরিক রামিরেজ গোল।

ভেনেজুয়েলার পাশাপাশি 'বি' গ্রুপ থেকে ইকুয়েডর কোয়ার্টার ফাইনালে উঠেছে। নিজেদের শেষ ম্যাচে তারা মেক্সিকোর সঙ্গে গোলশূন্য ড্র করে। মেক্সিকো ও ইকুয়েডরের পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে এগিয়ে থেকে ইকুয়েডর কোয়ার্টার ফাইনালে খেলা নিশ্চিত করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়