শিরোনাম
◈ বিএনপির অবস্থান সবসময় গণতান্ত্রিক মূল্যবোধের বিপরীত মেরুতে: ওবায়দুল কাদের ◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে শিক্ষক-কর্মচারীদের কর্মবিরতিতে অচল ৩৫ বিশ্ববিদ্যালয় ◈ ব্যয়ের ক্ষেত্রে আবারও কৃচ্ছ সাধনের নীতিতে সরকার ◈ বিহারে আরও তিনটি সেতু ভেঙেছে ◈ মালয়েশিয়ায় যেতে না পারা কর্মীদের ১৫ দিনের মধ্যে টাকা ফেরত দেয়ার নির্দেশ প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর ◈ ওমান শিগগিরই বাংলাদেশীদের জন্য ওয়ার্কিং ভিসা চালুর চেষ্টা করছে ◈ ধর্ষণ মামলা থেকে অব্যাহতি পেলেন মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের মুশতাক-ফাওজিয়া ◈ সিলেট কাস্টমস কমিশনার এনামুল হকের সম্পত্তি ক্রোকের নির্দেশ ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার কিছু নেই: ড. ইউনূস ◈ কোটা সরকার বাতিল করেছিল আদালত বহাল রেখেছেন: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ৩০ জুন, ২০২৪, ০৪:০৬ দুপুর
আপডেট : ৩০ জুন, ২০২৪, ০৫:১০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্ব চ্যাম্পিয়ন ভারত প্রাইজমানি পেলো ২৮ কোটি ৭৬ লাখ 

স্পোর্টস ডেস্ক: এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পুরস্কারের ছড়াছড়ি। রেকর্ড পুরস্কার মূল্যের কথা আগেই ঘোষণা করেছিল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণকারী সংস্থা (আইসিসি)। আইসিসির এই টুর্নামেন্টের অংশ নেওয়া ২০টি দলই পাচ্ছে অর্থ পুরস্কার। 

শনিবার বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। চ্যাম্পিয়ন হয়ে ভারত পেলো ২৮ কোটি ৭৬ লাখ টাকা। আর রানার্সআপ হয়ে দক্ষিণ আফ্রিকা পেলো ১৫ কোটি ২ লাখ টাকা।

প্রাইজ মানি ছাড়াও গ্রুপপর্ব ও সুপার এইট রাউন্ডে প্রতিটি ম্যাচ জয়ের জন্য বোনাস পাবে আসরে অংশ নেওয়া দলগুলো। সেমিফাইনাল থেকে ছিটকে পড়া দুই দল ইংল্যান্ড ও আফগানিস্তানের প্রত্যেকে পেয়েছে প্রায় ৯ কোটি ২৪ লাখ টাকা।

সুপার এইট থেকে ছিটকে পড়া প্রত্যেক দল অর্থ পুরস্কার হিসেবে পেয়েছে প্রায় ৪ কোটি ৫০ লাখ টাকা করে। স্বাভাবিকভাবেই সুপার এইটে উঠে একটি ম্যাচও জিততে না পারা বাংলাদেশও সাড়ে ৪ কোটি টাকা পেয়েছে। নবম থেকে ১২তম স্থানে থাকা দলগুলোর প্রতিটি পেয়েছে প্রায় ২ কোটি ৯০ লাখ টাকা করে। আর ১৩ থেকে ২০তম হওয়া দলগুলোর প্রতিটির আয় প্রায় ২ কোটি ৬৪ লাখ টাকা করে। -প্রথম আলো

এ ছাড়া ফাইনাল ও সেমিফাইনাল বাদে প্রতিটি ম্যাচ জয়ের জন্য দলগুলো পেয়েছে বাড়তি ৩৬ লাখ ৫৭ হাজার টাকা করে। সুপার এইটে ওঠার জন্য পাওয়া অর্থ পুরস্কারের সঙ্গে এটা যোগ করলে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের আয়ের অঙ্ক আরো বাড়বে। বাংলাদেশ মোট ম্যাচ জিতেছে তিনটি। এই তিন ম্যাচ থেকে বাড়তি আয় হয়েছে ১ কোটিরও বেশি। তাই সব মিলিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সাড়ে পাঁচ কোটি টাকার বেশি আয় করেছে বাংলাদেশ।

এফএ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়