শিরোনাম
◈ হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজার পথে বেগম খালেদা জিয়া ◈ সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসেব দিতে হবে: হাইকোর্ট  ◈ স্ত্রী-কন্যাসহ বেনজীরের সম্পদের হিসাব দিতে দুদকের নোটিশ  ◈ রূপগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযান, ৩টি বোমা ও সরঞ্জাম উদ্ধার ◈ কোটা বাতিলের দাবিতে শাহবাগ মোড় অবরোধ শিক্ষার্থীদের ◈ পেনশন ‘প্রত্যয়’ নিয়ে সরকারের আনুষ্ঠানিক বক্তব্য ও  ব্যাখ্যা ◈ ‘প্রত্যয়’ প্রত্যাহারে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী ◈ বিমান থেকে ঝাঁপ দিয়ে গিনেস রেকর্ডসে বাংলাদেশের আশিক ◈ পশ্চিম বঙ্গে রেশন বন্টন দুর্নীতি মামালায় ৭০ লাখ রুপি ফেরত দিতে চান অভিনেত্রী ঋতুপর্ণা ◈ চাকরিসূত্রে সৌদি যেতে প্রতারণা রোধে কাজ করবে যৌথ টাস্কফোর্স: পররাষ্ট্রমন্ত্রী 

প্রকাশিত : ৩০ জুন, ২০২৪, ০৪:০৬ দুপুর
আপডেট : ৩০ জুন, ২০২৪, ০৫:১০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্ব চ্যাম্পিয়ন ভারত প্রাইজমানি পেলো ২৮ কোটি ৭৬ লাখ 

স্পোর্টস ডেস্ক: এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পুরস্কারের ছড়াছড়ি। রেকর্ড পুরস্কার মূল্যের কথা আগেই ঘোষণা করেছিল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণকারী সংস্থা (আইসিসি)। আইসিসির এই টুর্নামেন্টের অংশ নেওয়া ২০টি দলই পাচ্ছে অর্থ পুরস্কার। 

শনিবার বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। চ্যাম্পিয়ন হয়ে ভারত পেলো ২৮ কোটি ৭৬ লাখ টাকা। আর রানার্সআপ হয়ে দক্ষিণ আফ্রিকা পেলো ১৫ কোটি ২ লাখ টাকা।

প্রাইজ মানি ছাড়াও গ্রুপপর্ব ও সুপার এইট রাউন্ডে প্রতিটি ম্যাচ জয়ের জন্য বোনাস পাবে আসরে অংশ নেওয়া দলগুলো। সেমিফাইনাল থেকে ছিটকে পড়া দুই দল ইংল্যান্ড ও আফগানিস্তানের প্রত্যেকে পেয়েছে প্রায় ৯ কোটি ২৪ লাখ টাকা।

সুপার এইট থেকে ছিটকে পড়া প্রত্যেক দল অর্থ পুরস্কার হিসেবে পেয়েছে প্রায় ৪ কোটি ৫০ লাখ টাকা করে। স্বাভাবিকভাবেই সুপার এইটে উঠে একটি ম্যাচও জিততে না পারা বাংলাদেশও সাড়ে ৪ কোটি টাকা পেয়েছে। নবম থেকে ১২তম স্থানে থাকা দলগুলোর প্রতিটি পেয়েছে প্রায় ২ কোটি ৯০ লাখ টাকা করে। আর ১৩ থেকে ২০তম হওয়া দলগুলোর প্রতিটির আয় প্রায় ২ কোটি ৬৪ লাখ টাকা করে। -প্রথম আলো

এ ছাড়া ফাইনাল ও সেমিফাইনাল বাদে প্রতিটি ম্যাচ জয়ের জন্য দলগুলো পেয়েছে বাড়তি ৩৬ লাখ ৫৭ হাজার টাকা করে। সুপার এইটে ওঠার জন্য পাওয়া অর্থ পুরস্কারের সঙ্গে এটা যোগ করলে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের আয়ের অঙ্ক আরো বাড়বে। বাংলাদেশ মোট ম্যাচ জিতেছে তিনটি। এই তিন ম্যাচ থেকে বাড়তি আয় হয়েছে ১ কোটিরও বেশি। তাই সব মিলিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সাড়ে পাঁচ কোটি টাকার বেশি আয় করেছে বাংলাদেশ।

এফএ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়