শিরোনাম
◈ স্ত্রী-কন্যাসহ বেনজীরের সম্পদের হিসাব দিতে দুদকের নোটিশ  ◈ রূপগঞ্জে ‘জঙ্গি আস্তানা’য় অভিযান, ৩ বোমা উদ্ধার ◈ কোটা বাতিলের দাবিতে শাহবাগ মোড় অবরোধ শিক্ষার্থীদের ◈ পেনশন ‘প্রত্যয়’ নিয়ে সরকারের আনুষ্ঠানিক বক্তব্য ও  ব্যাখ্যা ◈ ‘প্রত্যয়’ প্রত্যাহারে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী ◈ বিমান থেকে ঝাঁপ দিয়ে গিনেস রেকর্ডসে বাংলাদেশের আশিক ◈ বিকালে বাসায় ফিরবেন বেগম খালেদা জিয়া  ◈ পশ্চিম বঙ্গে রেশন বন্টন দুর্নীতি মামালায় ৭০ লাখ রুপি ফেরত দিতে চান অভিনেত্রী ঋতুপর্ণা ◈ চাকরিসূত্রে সৌদি যেতে প্রতারণা রোধে কাজ করবে যৌথ টাস্কফোর্স: পররাষ্ট্রমন্ত্রী  ◈ আগস্টে বন্যার আশঙ্কা, মোকাবেলার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

প্রকাশিত : ৩০ জুন, ২০২৪, ০২:৫৪ দুপুর
আপডেট : ৩০ জুন, ২০২৪, ০২:৫৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোপা আমেরিকা

বাঁচা-মরার লড়াইয়ে মেক্সিকো

স্পোর্টস ডেস্ক : কোপা আমেরিকায় কঠিন পরিস্থিতির মুখোমুখি মেক্সিকো। বাঁচা মরার লড়াই তাদের। নক আউটে খেলতে হলে গ্রুপের শেষ ম্যাচের আগে একটা মাত্র সমীকরণ তাদের সামনে। জয়ের কোনো বিকল্প নেই। সোমবার ভোরে তারা ইকুয়েডরের মুখোমুখি হবে। এ ম্যাচে শুধুমাত্র জয় তাদেরকে নক আউট পর্বে পৌঁছে দেবে।

'বি' গ্রুপ থেকে ভেনেজুয়েলার নক আউট পর্বে খেলা নিশ্চিত। গ্রুপে ইকুয়েডর ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তৃতীয় স্থানে মেক্সিকো। ফলে ড্র হলে মেক্সিকো বাদ পড়ে যাবে। কোয়ার্টার ফাইনালে যেতে হলে তাদেরকে অবশ্যই জিততে হবে। অন্যদিকে ড্র হলেই ইকুয়েডর কোয়ার্টার ফাইনালের টিকেট পাবে।

দল যে কঠিন পরিস্থিতির মুখোমুখি তা স্বীকারও করেছেন মেক্সিকোর ডিফেন্ডার ইয়োহান ভাসকুয়েজ। তিনি বলেন, ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের আগে দলে বাঁচা মারার লড়াইয়ে। মাঝে মাঝে কোনো কোনো দলকে প্রচণ্ড চাপের মধ্যে খেলতে হয়। এমন চাপের ম্যাচে কিভাবে খেলতে হয় তা আমাদের জানা আছে। 

কোপা আমেরিকায় মেক্সিকোর শুরুটা ছিল জয়ে। জ্যামাইকাকে হারিয়েছিল তারা। কিন্তু পরের ম্যাচে ভেনেজুয়েলার কাছে হেরে যায় তারা। এই হার তাদেরকে কঠিন পরিস্থিতির মুখে ঠেলে দিয়েছে। এই পরিস্থিতিতে চাপের মুখে আছেন কিনা এমন প্রশ্নের জবাবে মেক্সিকোর কোচ জিমি লোজানো বলেন, একজন কোচের ভবিষ্যত ম্যাচের ফলাফলেও ওপর নির্ভর করে। আমি খেলোয়াড়দের সেরাটা বের করে আনার চেষ্টা করবো। আশা করছি এ পরিকল্পনায় আমরা সফল হবো।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়