শিরোনাম
◈ আজ সচিব সভা, এজেন্ডায় রয়েছে শুদ্ধাচার ও সুশাসন ◈ ইসরায়েলের হামলায় হিজবুল্লাহর জ্যেষ্ঠ কমান্ডার নিহত, পাল্টা আক্রমণ ◈ নিজেদের স্বার্থ রক্ষা করেই ভারতের সঙ্গে ট্রানজিট করেছি: সংসদে প্রধানমন্ত্রী  ◈ পাট ও বৈচিত্র্য পূর্ণ পাটজাত পণ্য রপ্তানিতে ভর্তুকি দেওয়া হবে: বস্ত্রমন্ত্রী ◈ সিলেট-সুনামগঞ্জে বন্যায় সাড়ে ৩ লাখ ডলার সহায়তা দিলো যুক্তরাষ্ট্র ◈ কোটা আন্দোলনের ওপর ভর করেছে বিএনপি: ওবায়দুল কাদের ◈ নতুন শিক্ষাক্রমে প্রশ্নফাঁসের সুযোগ নেই: শিক্ষামন্ত্রী ◈ ২০৩৫ সালের মধ্যে দেশে পরীক্ষামূলকভাবে হাইড্রোজেন জ্বালানী ব্যবহার সম্ভব হবে: প্রধানমন্ত্রী  ◈ আবারও আবার বুয়েটের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার ◈ প্রত্যয় কর্মসূচি: অর্থমন্ত্রীকে আলোচনায় বসার চ্যালেঞ্জ ঢাবি শিক্ষক সমিতির

প্রকাশিত : ২৯ জুন, ২০২৪, ০৮:৩৪ রাত
আপডেট : ২৯ জুন, ২০২৪, ০৮:৩৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউরোর শেষ ষোলোর ম্যাচে রাতে ইতালির মুখোমুখি সুইজারল্যান্ড

স্পোর্টস ডেস্ক: ইউরোপিয়ান চ্যাম্পিয়ন শিপের গত আসরের ফাইনালে টাইব্রেকারে ইংল্যান্ডকে হারিয়ে ট্রফি ঘরে তুলেছিল ইতালি। ইউরোর চলমান আসরেও সবসময়ের মতো ধীরগতিতে এগোচ্ছে বর্তমান চ্যাম্পিয়নরা।

গ্রুপ পর্বে আলবেনিয়াকে হারানোর পর স্পেনের কাছে হেরে বসে দলটি। যদিও শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার সঙ্গে ৯৮ মিনিটের গোলে ড্র করতে সমর্থ হয় আজ্জুরিরা। এই ড্র’তে তারা গ্রুপের রানার্সআপ হয়ে নকআউটে ওঠে।

শনিবার বাংলাদেশ সময় রাত ১০টায় শেষ ষোলোর ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে তারা। গ্রুপ পর্বে সমীকরণের হিসাবে রক্ষা পেয়ে নক আউট পর্ব নিশ্চিত করলেও সুইস পরীক্ষা মোটেও সহজ হবে না তা অনুমেয়।

সুইসদের হারাতে হলে স্বরূপে ফিরতে হবে ইতালিকে। কেননা গ্রানিত শাকা, শাকিরিদের দলটি এই আসরে দারুণ খেলছে। গ্রুপ পর্বের ম্যাচে জার্মানির বিপক্ষে ৯০ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে ছিল সুইসরা। জিতলেই তারা গ্রুপ চ্যাম্পিয়ন হতো। কিন্ত শেষ পর্যন্ত অতিরিক্ত সময়ের গোলে সমতায় ফিরায় জার্মানরা।

এখন পর্যন্ত দু’দল মুখোমুখি হয়েছে মোট ৬০ বার। যেখানে ২৯ বারই জয়ের হাসি হেসেছে ইতালি। ড্র হয়েছে ২৪টি ম্যাচ। আর সুইজারল্যান্ড জিতেছে মাত্র ৭টি ম্যাচ। তবে, সমীকরণ যাইহোক বর্তমান পরিসংখ্যান দেখে মনেই হচ্ছে কেউ কাউকে ছেড়ে কথা বলবে না।

এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়