শিরোনাম
◈ বেলজিয়ামকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ফ্রান্স ◈ বগুড়ায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ আসামি পালানোর ঘটনায় জেলারকে বদলি ◈ এআইআইবি ৪০ কোটি ডলার বাজেট সহায়তা দিয়েছে ◈ ৪৬১টি উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ পরিবেশ এবং জলবায়ু সহযোগিতা জোরদার করবে কানাডা: পরিবেশমন্ত্রী  ◈ রাষ্ট্রপতির কাছে তিন দেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ ◈ খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল, বাসায় ফিরতে আরো কদিন লাগবে  ◈ শব্দদূষণে নাকাল রাজধানীবাসী, আইনের কার্যকর প্রয়োগ নেই ◈ তিস্তাচুক্তির মূল প্রতিবন্ধকতা মমতা: ওবায়দুল কাদের ◈ দুর্নীতির প্রমাণ পেলে কোনও কর্মকর্তা কর্মচারীর ছাড় নেই: মন্ত্রিপরিষদ সচিব

প্রকাশিত : ২৯ জুন, ২০২৪, ০৮:৩৪ রাত
আপডেট : ২৯ জুন, ২০২৪, ০৮:৩৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউরোর শেষ ষোলোর ম্যাচে রাতে ইতালির মুখোমুখি সুইজারল্যান্ড

স্পোর্টস ডেস্ক: ইউরোপিয়ান চ্যাম্পিয়ন শিপের গত আসরের ফাইনালে টাইব্রেকারে ইংল্যান্ডকে হারিয়ে ট্রফি ঘরে তুলেছিল ইতালি। ইউরোর চলমান আসরেও সবসময়ের মতো ধীরগতিতে এগোচ্ছে বর্তমান চ্যাম্পিয়নরা।

গ্রুপ পর্বে আলবেনিয়াকে হারানোর পর স্পেনের কাছে হেরে বসে দলটি। যদিও শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার সঙ্গে ৯৮ মিনিটের গোলে ড্র করতে সমর্থ হয় আজ্জুরিরা। এই ড্র’তে তারা গ্রুপের রানার্সআপ হয়ে নকআউটে ওঠে।

শনিবার বাংলাদেশ সময় রাত ১০টায় শেষ ষোলোর ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে তারা। গ্রুপ পর্বে সমীকরণের হিসাবে রক্ষা পেয়ে নক আউট পর্ব নিশ্চিত করলেও সুইস পরীক্ষা মোটেও সহজ হবে না তা অনুমেয়।

সুইসদের হারাতে হলে স্বরূপে ফিরতে হবে ইতালিকে। কেননা গ্রানিত শাকা, শাকিরিদের দলটি এই আসরে দারুণ খেলছে। গ্রুপ পর্বের ম্যাচে জার্মানির বিপক্ষে ৯০ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে ছিল সুইসরা। জিতলেই তারা গ্রুপ চ্যাম্পিয়ন হতো। কিন্ত শেষ পর্যন্ত অতিরিক্ত সময়ের গোলে সমতায় ফিরায় জার্মানরা।

এখন পর্যন্ত দু’দল মুখোমুখি হয়েছে মোট ৬০ বার। যেখানে ২৯ বারই জয়ের হাসি হেসেছে ইতালি। ড্র হয়েছে ২৪টি ম্যাচ। আর সুইজারল্যান্ড জিতেছে মাত্র ৭টি ম্যাচ। তবে, সমীকরণ যাইহোক বর্তমান পরিসংখ্যান দেখে মনেই হচ্ছে কেউ কাউকে ছেড়ে কথা বলবে না।

এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়