শিরোনাম
◈ বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে: শেখ হাসিনা ◈ সুন্দরবনের মধু বাংলাদেশের জিআই পণ্য হিসেবে স্বীকৃতি পাচ্ছে: মন্ত্রণালয় ◈ মতিউর ও তার পরিবারের সম্পদের তথ্য চেয়ে দুদকের চিঠি  ◈ বেনজীরের ৪টি ফ্ল্যাটের তালা খুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগের আদেশ  ◈ সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার মুক্তির দাবি ধৃষ্টতা ছাড়া কিছুই নয়: ওবায়দুল কাদের ◈ জাতীয় সংসদে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট পাস ◈ ফিলিপাইনে আতশবাজির গুদামে বিস্ফোরণে নিহত ৫ ◈ এমপিদের শুল্কমুক্ত গাড়ি আমদানির সুবিধা বহাল ◈ বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে ব্রাজিল ◈ শিক্ষার চেয়ে বিয়েতে দ্বিগুণ খরচ ভারতীয়দের

প্রকাশিত : ২৮ জুন, ২০২৪, ০৮:২৬ সকাল
আপডেট : ২৮ জুন, ২০২৪, ০৮:২৬ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোপা আমেরিকা

যুক্তরাষ্ট্রকে হারিয়ে টিকে থাকলো পানামা

স্পোর্টস ডেস্ক: ফিফা র্যাংকিংয়ে যুক্তরাষ্ট্র ও পানামার মধ্যে পার্থক্য ব্যাপক। যুক্তরাষ্ট্র শীর্ষ দশে ঢোকার জন্য দরজায় রীতিমতো নক করে চলেছে। এগারতম স্থানে তারা। অন্যদিকে পানামা ৪৩তম স্থানে। কোপা আমেরিকায় সেই পানামা চমক দেখিয়েছে। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে বৃহষ্পতিবার যুক্তরাষ্ট্রকে ২-১ গোলে হারিয়ে পয়েন্টের দেখা পেয়েছে দলটি। একই সঙ্গে নক আউট পর্বে ওঠার সম্ভাবনা উজ্জ্বল করেছে।

ম্যাচে কার্ডের ছিল যথেষ্ঠ ছড়াছড়ি। উভয় দল একটি করে লাল কার্ড পেয়েছে। আর হলুদ কার্ডের সংখ্যা ছিল পাঁচটি। জোসে ফাজার্ডো ৮৩ মিনিটে পানামার হয়ে জয়সূচক গোলটি করেন। এর আগে ২২ মিনিটে যুক্তরাষ্ট্রের ফোলারিন বালোগুন  দলকে এগিয়ে নিয়েছিলেন। খুব বেশি সময় এ গোলের স্বস্তি তাদের থাকেনি। চার মিনিট পরেই পানামার সিজার ব্লাকমান খেলায় সমতায় ফেরান।

এ জয়ের ফলে পানামা নক আউট পর্বে খেলার সম্ভাবনা তৈরি করেছে। দুই ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৩ পয়েন্ট। যুক্তরাষ্ট্রেরও পয়েন্ট ৩। তবে গোল পার্থক্যে যুক্তরাষ্ট্র পানামার নিচে অবস্থান করছে। 

গ্রুপ পর্বের শেষ ম্যাচে পানামা বলিভিয়ার মুখোমুখি হবে। অন্যদিকে গ্রুপের অন্য ম্যাচে যুক্তরাষ্ট্র ও উরুগুয়ে মুখোমুখি হবে। বলিভিয়া দুই ম্যাচ থেকে এখনো কোনো পয়েন্ট পায়নি। সবার নিচে তারা। গ্রুপে দলগুলোর শক্তির বিচারে পানামার সামনে নক আউট পর্বে খেলার দারুণ সুযোগ রয়েছে। কেননা বলিভিয়ার বিপক্ষে তাদের জয়ের যথেষ্ঠ সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে তাদের ৬ পয়েন্ট হবে। অন্যদিকে শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের জয় পাওয়া কঠিন হবে। কেননা উরুগুয়ে তাদের প্রতিপক্ষ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়