শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ১৫ এপ্রিল, ২০২৪, ০৪:১১ দুপুর
আপডেট : ১৫ এপ্রিল, ২০২৪, ০৪:১১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাকিবকে স্মরণ করলো কলকাতা নাইট রাইডার্স

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের বড় তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্যারিয়ারের পড়ন্ত বেলায় এসেও নানা বিতর্ক আর সমালোচনার মাঝে দীর্ঘদিন ধরে দেশের ক্রিকেটের প্রাণ হয়ে আছেন সাবেক এই অধিনায়ক। নিজের খেলাটা শুধু দেশের জার্সিতেই নয়, দাপিয়ে বেড়িয়েছেন বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগেও।

২০১১ সাল থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মঞ্চে বাংলাদেশের প্রতিনিধি হয়ে ছিলেন সাকিব। কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে দুইবার শিরোপাও জিতেছেন। মাঝে সানরাইজার্স হায়দ্রাবাদে খেললেও আইপিএলে সাকিব যেন কলকাতারই ছেলে।

সোমবার (১৫ এপ্রিল) কলকাতা নাইট রাইডার্স অফিসিয়াল ফেসবুক পেইজে পোস্ট দিয়ে সাকিবকে স্মরণ করেছে। সাকিবের দুই ছবি ক্লোজ করে তারা লিখেছ, আমরা আমাদের সাকিব দা কে পেয়েছিলাম। নিচে ইংরেজিতে লেখা, ২০১১ সালের এইদিনে বেগুনি আর সোনালি জার্সিতে সাকিব আল হাসানের অভিষেক হয়েছিল।

কলকাতার হয়ে মোট ৫১ ম্যাচ খেলেছিলেন সাকিব। ব্যাট হাতে ৩৮ ম্যাচ খেলে দুই ফিফটির সাহায্যে করেছিলেন ৫৪৫ রান। ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ৬৬ রান। আর বল হাতে ২৭.৪০ গড়ে পেয়েছেন ৪৭ উইকেট। ২০১২ আইপিএলের ফাইনালে তার শেষ সময়ের ক্যামিও জয় এনে দিয়েছিল কলকাতাকে। সবমিলিয়ে আইপিএলে ৭১ ম্যাচ খেলেছেন সাকিব। ৫২ ম্যাচে ব্যাট ৭৯৩ রান করেছেন তিনি। আর প্রায় ২৫০ ওভার বল করে সংগ্রহ করেছেন ৬৩ উইকেট। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়