শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৮:৫৬ রাত
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৮:৫৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নতজানু পররাষ্ট্রনীতির কারণে ফেঁসে যাচ্ছে বাংলাদেশ: এবি পার্টি

আমিনুল ইসলাম: [২] সংবিধানের ২৫ অনুচ্ছেদ অনুযায়ী আরাকানের স্বাধীনতা সংগ্রামীদের প্রতি বাংলাদেশের সমর্থন থাকা উচিত এবং এই সমর্থনের সূত্র ধরে আলাপ আলোচনার মাধ্যমে রোহিঙ্গা শরনার্থীদের নিজ দেশে ফেরৎ পাঠানোর দাবি জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’। সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টায় রাজধানীর বিজয় নগরস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক মিডিয়া ব্রিফিংয়ে একথা বলেন দলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম। 

[৩] তিনি আরো বলেন, মিয়ানমারে যারা এতদিন রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর গণহত্যা চালিয়েছে সেই জান্তা সরকারের সেনা ও সীমান্তরক্ষীরা আজ সেখানে আরাকান আর্মি তথা স্বাধীনতাকামীদের প্রতিরোধের মুখে পড়েছে। এ পরিস্থিতিতে কৌশলগত কূটনৈতিক পদক্ষেপ নিয়ে বাংলাদেশ রোহিঙ্গা সংকটের একটা সমাধানে পৌঁছাতে পারত। কিন্তু আওয়ামীলীগের অদূরদর্শী ও নতজানু পররাষ্ট্রনীতির কারণে সমস্যা সমাধানের পথে না গিয়ে বাংলাদেশ উল্টা ফেঁসে যাচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি। 

[৪] এবি পার্টির যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদের সঞ্চালনায় মিডিয়া ব্রিফিংয়ে আরও বক্তব্য রাখেন দলের অন্যতম যুগ্ন আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার।

[৫]  তিনি বলেন, অতীতে প্রেসিডেন্ট জিয়ার শাসনামলে সীমান্তে বিজিবি তথা বিডিআরের ভূমিকা ছিল চরম সাহসী ও বীরত্বপূর্ণ। যখনই ভারত বা মিয়ানমার সীমান্তে কোন সমস্যা হয়েছে সরকার রাষ্ট্রের অখন্ডতা ও সার্বভৌমত্ব রক্ষায় দেশপ্রেমের নজীর রেখেছে, সে সময়ের সাহসিকতা ও দৃঢ়তা বর্তমানে একেবারেই অনুপস্থিত বলে তিনি হতাশা প্রকাশ করেন। 

[৬] ব্রিফিংকালে  অন্যদের মধ্যে এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হক, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার যোবায়ের আহমদ ভূঁইয়া, যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, সিনিয়র সহকারী সদস্যসচিব আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্যসচিব আনোয়ার ফারুক সহ কেন্দ্রীয়  ও ঢাকা মহানগর নেতারা উপস্থিত ছিলেন। সম্পাদনা: কামরুজ্জামান

এআই/কে/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়