শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২৩, ০৬:৫৩ বিকাল
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২৩, ০৬:৫৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরকার দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে: গণতন্ত্র মঞ্চ

আমিনুল ইসলাম: [২] একতরফা নির্বাচন আয়োজনের মধ্য দিয়ে সরকার দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছে গণতন্ত্র মঞ্চ।

[৩] বুধবার দুপুরে পল্টনের মোড়ে সংক্ষিপ্ত সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতা বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এ অভিযোগ করেন।

[৪] তিনি বলেন, আপনারা (সরকার) দেশটাকে যেদিকে নিয়ে যাচ্ছেন, যেভাবে মগের মল্লুক বানিয়ে দিচ্ছেন, তাতে মনে হচ্ছে দেশটা গৃহযুদ্ধের দিকে নিয়ে ঠেলে দিচ্ছেন। এই খেলাটা বন্ধ করেন।

[৫] সাইফুল হক বলেন, ‘কীভাবে নির্বাচনটা হচ্ছে? এটা কি কোনো নির্বাচন? দেশের মানুষ কি এটাকে নির্বাচন মনে করে? করে না। নির্বাচন নিয়ে সারাদেশে কোনো খবর নাই। মনোযোগটা কোন দিকে? আওয়ামী লীগ কোন নেতার জন্য কোন সিট বরাদ্ধ করছে, কোন দলের জন্য কোন সিট বরাদ্ধ করছে। রাজউকের (রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ) প্লট বরাদ্ধের মতো আগামী পাঁচ বছরের জন্য সংসদীয় আসন বরাদ্দ দেওয়া হচ্ছে। আর এটার নাম তারা দিয়েছে নির্বাচন।

[৬] নির্বাচন কমিশনের উদ্দেশে সাইফুল হক বলেন, ‘কথা খুব পরিষ্কার, ‘১৪ ও ’১৮ সালের মতো আরেকটা তামাশার নির্বাচন কোনভাবে এ দেশের মানুষ বরদাশত করবে না। সুতরাং এই নির্বাচন নির্বাচন খেলা বন্ধ করেন। 

[৭] গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, আগুন সন্ত্রাসী হয়েও ফেরেশতা হওয়া যায়- এটা প্রমাণ করে দিয়েছেন ব্যারিস্টার শাহজাহান ওমর। যতগুলো মামলা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে করা হয়েছে সবগুলো মামলা ব্যারিস্টার শাহজাহান ওমরের বিরুদ্ধেও করা হয়েছে। গাড়ি পোড়ানোর মামলায় যারা অভিযুক্ত হন, আওয়ামী লীগ তাদেরকে কী বলে? আগুন সন্ত্রাসী।

[৯] তিনি বলেন, বাংলাদেশের রাজনীতিতে জেনারেল এরশাদকে অভিযুক্ত করা হতো তিনি রাজনৈতিক নেতা-কর্মীদের কেনা-বেচা করেছেন, তিনি রাজনীতিকে দূষিত করেছেন। আওয়ামী লীগের অনেক নেতা জেনারেল এরশাদের সময়ে এভাবে রাজনীতির কেনা-বেচার শিকার হয়েছিলেন কোরবান আলী থেকে শুরু করে অনেক। আজকে আওয়ামী লীগ সেই সামরিক স্বৈরাচারের সমস্ত পথ আরও ব্যাপকভাবে কাজে লাগাচ্ছে।

[১০] নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সারের সভাপতিত্বে নাগরিক ঐক্যের প্রেসিডিয়াম সদস্য মোফাখখারুল ইসলাম নবাবের সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন ভাসানী অনুসারী পরিষদের শেখ রফিকুল ইসলাম বাবলু, জেএসডির শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, এসএম শামসুল আলম নিক্সন, রাষ্ট্র সংস্কার আন্দোলনের দিদারুল ভুঁইয়া প্রমুখ। সম্পাদনা: এল আর বাদল

এআই/এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়