শিরোনাম
◈ ‘মেগা বাঁধ’ ঘিরে চীন-দিল্লি উত্তেজনা ◈ রাজধানীতে শৃঙ্খলা ফেরাতে সেনাবাহিনীর অভিযান (ভিডিও) ◈ বিপিএলে সিলেট স্ট্রাইকার্স থেকে মাশরাফিকে বাদ দিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম ◈ আবুধাবি টি-টেন ক্রিকেটে বাংলা টাইগার্সে সাকিবের পর তাওহীদ হৃদয় সুযোগ পেলেন ◈ দুই কুশলের ব্যাটিং তা-বে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতলো শ্রীলঙ্কা ◈ অস্ট্রেলিয়াকে বিদায় করে নারী বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকা ◈ পাকিস্তানে ভারত খেলতে না গেলে জয় শাহকে বিকল্প খোঁজার আহ্বান ইসিবির ◈ চাপাতি নিয়ে দুর্ধর্ষ ছিনতাইয়ের লোমহর্ষক বর্ণনা, অস্ত্রসহ গ্রেফতার ৩ (ভিডিও) ◈ সংস্কারের ধীর গতি ও কাজের গুরুত্ব নির্ধারণ নিয়ে সমালোচনা, যা বলছেন উপদেষ্টারা ◈ সিনওয়ারের শেষ মুহূর্তের ভিডিও প্রকাশ

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২৩, ০২:৪৭ দুপুর
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ১০:৫৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এই নির্বাচনের পর বিএনপি বিলুপ্ত হয়ে যাবে: কৃষিমন্ত্রী

আরমান কবীর, টাঙ্গাইল: [২] টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে মধুপুরের সহকারি রিটার্নিং অফিসার ও মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীনের হাতে তার মনোনয়ন পত্র জমা দেন তিনি।

[৩] মনোনয়ন পত্র জমা দেওয়ার পর তিনি সাংবাদিকদের বলেন, বিএনপির নেতা থাকে বিদেশে। তাদের দেশে আসার সৎ সাহস নেই। কারণ তারা অপরাধী। আদালতের মাধ্যমে সাজাপ্রাপ্ত। খালেদা জিয়াও এতিমের টাকা আত্মসাৎ করে সাজাপ্রাপ্ত হয়েছে। তারা (বিএনপির নেতারা) মনে করেন নির্বাচন হওয়া উচিত নয়। কারণ তারা নির্বাচন করতে পারবেনা। বিদেশীরাও পর্দার অন্তরালে বিএনপিকে নির্বাচনে আসতে বলছে। তারা নির্বাচনে আসছে না। বাংলাদেশে মুসলিমলীগ বলে একটি দল ছিলো। মুসলিমলীগ আজ বিলীন হয়ে গেছে। এবারের জাতীয় সংসদ নির্বাচনের পর বিএনপি'র বিলুপ্তি ঘটবে।

[৪] ড. রাজ্জাক আরও বলেন, বিএনপি বারবার ভুল করছে। তারা মুক্তিযুদ্ধের চেতনার সাথে সম্পৃক্ত নন। জামায়াত-বিএনপি প্রত্যক্ষ পরোক্ষভাবে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী কার্যক্রমে জড়িত। তাদের দেশপ্রেম নিয়ে আমার সন্দেহ রয়েছে।।

[৫] ড. রাজ্জাক বলেন, বিএনপিকে নির্বাচনে আনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ৪৮ মিনিট টেলিফোনে আলাপ করেছিল। কিন্তু খালেদা জিয়া নেত্রীর আহবানে সাড়া না দিয়ে আন্দোলনের নামে বাসে আগুন দিয়ে, রেল লাইন পুড়িয়েছিলো। তারা ভেবেছিলো, আগুন সন্ত্রাস করে আন্দোলন সফল করে ইচ্ছা মতো নির্বাচন কমিশন গঠন করে ভূয়া নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসবে। কিন্তু বাংলার জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। ২০১৮ সালে নির্বাচনে এসেছিল জনগণ প্রত্যাক্ষান করেছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর বিএনপির বিলুপ্তি ঘটবে।

[৬] মনোনয়নপত্র জমা দেওয়ার সময় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামছুন্নাহার চাঁপা, মধুপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মো. সিদ্দিক হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও শোলাকুড়ী ইউনিয়নের চেয়ারম্যান মো. ইয়াকুব আলী, জেলা আওয়ামী লীগের সদস্য ডা. মীর ফরহাদুল আলম মনি, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ প্রমূখ উপস্থিত ছিলেন।

[৭] উল্লেখ্য, ড. মো. আব্দুর রাজ্জাক টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসন থেকে চারবারের নির্বাচিত সংসদ সদস্য। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী। এর আগে তিনি খাদ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

[৮] এবার তিনি পঞ্চমবারের মতো টাঙ্গাইল-১ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন লাভ করেছেন। তিনি এবারের নির্বাচনে আওয়ামী লীগের ইসতেহার প্রণয়ন কমিটির সভাপতি।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়