শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০২৩, ০২:২৫ রাত
আপডেট : ২৮ নভেম্বর, ২০২৩, ০৯:০৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীর অলিগলিতে সেঁটেছে পোস্টার

হঠাৎ মাঠে নেমেছে নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীর

আমিনুল ইসলাম: [২] দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় হয়ে উঠেছে। আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সতর্কতার মধ্যেই সংগঠনটি রাজধানীতে বিভিন্ন এলাকায় দেয়ালে রঙিন পোস্টার সেঁটেছে। 

[৩] এই পোস্টারে একটি বাক্যে তারা বলেছে ‘হে দেশবাসী! যালিম হাসিনার বিকল্প নয় মার্কিন দালাল বিএনপিগোষ্ঠী’। এছাড়া হিযবুত তাহরীরকে খেলাফত প্রতিষ্ঠায় নুসরাহ্্ (ক্ষমতা) প্রদান করতে সামরিক অফিসারদের নিকট দাবি  তোলারও আহ্বান জানানো হয়েছে এই পোস্টারে।

[৪] অন্য আরেকটি পোস্টারে বলা হয়েছে,  হে সামরিক বাহিনীর অফিসারগণ! ইসরা ও মিরাজের পণ্যভূমি ফিলিস্তিনকে মুক্ত করা আপনাদের ঈমানী দায়িত্ব। একমাত্র খিলাফত রাষ্ট্রের অধীনে সামরিক অভিযানের মাধ্যমেই ফিলিস্তিনের পবিত্র ভূমি মুক্ত হবে।

[৫] গত শুক্রবার (২৪) নভেম্বর রাজধানী ঢাকার গোপিবাগ, আরকে মিশন রোড, মিরপুর ১০, ধানমন্ডীসহ রাজধানীর বিভিন্ন অলিগলির দেয়ালে এই পোস্টার দুটি দেখা গেছে। তবে কখন তারা এসব পোস্টার লাগিয়েছে কেউ বলতে পারছেন না।

[৬] ২০০১ সালে দেশে প্রথম সাংগঠনিক কার্যক্রম শুরু করে হিযবুত তাহরীর। ২০০৯ সালে দেশে তাদেরকে নিষিদ্ধ ঘোষণা করে আওয়ামী লীগ সরকার। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়