শিরোনাম
◈ ইংল্যান্ডকে ৬৮ রানে হারিয়ে সিরিজ জয়ের পথে অস্ট্রেলিয়া ◈ এবারও বিএসএফকে রুখে দিল বিজিবি : সীমান্তে ফের কাঁটাতারের বেড়া নির্মাণচেষ্টা ◈ অন্তর্বর্তী সরকারকে অস্থির করার ষড়যন্ত্র চলছে, নেপথ্যে করা ? ◈ সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রীকে গ্রেপ্তার করেছে র‍্যাব ◈ বাংলাদেশ পরিস্থিতি নিয়ে আলোচনা বাইডেন-মোদির বৈঠকে ◈ চলতি মাসে ২১ দিনে রেমিট্যান্স এলো ১৬৩ কোটি ডলার ◈ বায়তুল মোকাররমের সেই খতিবকে অপসারণ ◈ যারা ভারতে ইলিশ রপ্তানির বিরুদ্ধে বলে, তারা ইমোশনাল: বাণিজ্য উপদেষ্টা  ◈ এবার কেন্দ্রীয় সমন্বয়ক ফাতেমার রাজনৈতিক পরিচয় প্রকাশ ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানের মুক্তির দাবিতে মহাসড়কে শিক্ষার্থীরা

প্রকাশিত : ০৪ অক্টোবর, ২০২৩, ০৬:৩০ বিকাল
আপডেট : ০৪ অক্টোবর, ২০২৩, ১১:২৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দিল্লি কি বলেছে বাংলাদেশে জোর করে ইলেকশন ঘোষণা করে দাও: মির্জা ফখরুল 

মির্জা ফখরুল 

শাহানুজ্জামান টিটু: [২] বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ওবায়দুল কাদের বলেছেন, দিল্লি আছে আমরাও আছি। আমরা আছি দিল্লিও আছে। তার কাছে আমার প্রশ্ন, কী বলতে চেয়েছেন? দিল্লী কি আপনাদের অপকর্মগুলো জানিয়ে দিয়ে বলেছে যে এভাবেই করতে থাকো ? তারা কি বলেছে যে দরকার নাই নির্বাচনের। সেটা পরিস্কার করে বলেন। 

[৩] বিএনপি মহাসচিব বলেন, আজকে তারা এতো বেশি আতংকিত হয়ে পড়েছে যে তাদের সাধারণ সম্পাদক বলছেন, ওরে ভয় নাই ভয় নাই। তলে তলে আপোস হয়ে গেছে। তাহলে স্বীকার করলেন, এখন পর্যন্ত ভয়ে ছিলেন? আপোস হয়েছে কি হয়নি সেটা আপনারা বললেন কেনো? আপনাদের মত মিথ্যা কথা পৃথিবীতে কেউ বলে না। পৃথিবীতে এতাবড় মিথ্যাবাদি খুঁজে পাবেন না। গোয়েবলস হার মেনেছে এদের কাছে। এর আগে তাদের পরাষ্ট্রমন্ত্রী বললেন, আলোচনা হয়েছে। কিন্তু কোনো আলোচনা হয়নি। বৈঠক হয়নি। আর ছবি তোলার জন্য কিভাবে দৌড়াদৌড়ি করেছেন।

[৪] বুধবার সকালে রাজধানীর ইন্সটিটিউশন অব ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে দিনব্যাপী পেশাজীবী কনভেনশন বিএনপি মহাসচিব এ কথা বলেন। 

[৫] মির্জা ফখরুল বলেন, অবৈধ প্রধানমন্ত্রী লন্ডনে অশালীন কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন।  একটা অশ্লীল বক্তব্যের মধ্যেও কয়েকটি সত্য কথা বেরিয়ে এসেছে। এর মধ্যে একটি সত্য কথা হচ্ছে এই দেশে যা কিছু ঘটে তা তার নির্দেশে ও ইঙ্গিতে ঘটে।  

[৬] তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে ক্যান্টমেন্টের বাড়ি  থেকে বের করে দেওয়া নিয়ে প্রধানমন্ত্রী যে বক্তব্য রেখেছেন, সেখান থেকে এটা স্পষ্ট; দেশে বিচার বিভাগের কোনো প্রয়োজন নেই। এদেশে ক্যানন্টমেন্ট বোর্ডের সিদ্ধান্তের প্রয়োজন নেই। তার সিদ্ধান্তই হচ্ছে সিদ্ধান্ত। 

[৭] মির্জা ফখরুল বলেন, পুরো বিষয়টি একটা রাজনৈতিক প্রতিহিংসা। ভয়ংকর রকমের ঔদ্ধত্য এবং একটি ধারণা; এই দেশটি আমার আমার আমার পৈতৃক সম্পত্তি। আমি ছাড়া এখানে আর কিছু নেই। আজকে শেখ হাসিনা অদ্বিতীয় হয়ে গেছেন। ওনি ছাড়া আর কেউ নাই। তাহলে এতো নাটক, এতো প্রাণহানি, অত্যাচার-নির্যাতন, এতো অর্থ ব্যয়ের তো কোনো প্রয়োজন নেই।  ঘোষণা করে দেন সিজারের মত, আমিই সম্রাট। তাহলে সব ল্যাঠা চুকে যেতো। 

[৮] আইনমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, আইনমন্ত্রী বলেছেন আমি মিথ্যাচার করছি। ৪০১ ধারায় পরিস্কার করে বলা আছে, সরকারের ক্ষমতা আছে শাস্তি মওকুফ করে দেওয়ার। তার ক্ষমতা আছে সাময়িক ভাবে স্থগিত করবার। তার ক্ষমতা আছে দণ্ডকে মাফ করে দিয়ে তাকে বিদেশে যাওয়ার মত সব কিছু করার তার ক্ষমতা আছে। অথচ তারা বেমালুম বলে যাচ্ছে কোথায় তারা আইনের ব্যাখ্যা পেয়েছে আমি জানি না। একবার আদেশ দেবেন তা নাকি দ্বিতীয় বার করা যাবে না। তাকে নাকি কারাগারে ফেরত যেতে হবে। এই ধরনের কথাবার্তা বলার মূল উদ্দেশ্যে হচ্ছে দেশনেত্রী খালেদা জিয়াকে আপনারা হত্যা করতে চান। 

[৯] তিনি বলেন, সব রাজনৈতিক দল এক হয়েছি। এনাফ ইজ এনাফ। অনেক হয়েছে। পদত্যাগ করো। সংসদ ভেঙ্গে দাও। নির্বাচন অংশগ্রহণমূলক করতে হবে। নির্বাচন নির্বাচন করে লাভ নেই। আগে পদত্যাগ করো। সংসদ ভেঙ্গে দাও। যারা নির্বাচিত হয়ে আসবে তাদেরকে নিয়ে বিএনপি জাতীয় সরকার গঠন করা হবে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়