শিরোনাম
◈ ১০ দূতাবাসের ৩৮ কর্মকর্তার তথ্য চেয়েছে দুদক, সহায়তার আশ্বাস : পররাষ্ট্র উপদেষ্টা ◈ দেশ পরিচালনায় জাতীয় সরকার চায় বিএনপি: তারেক রহমান ◈ আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ, ৭০ কারখানায় ছুটি ঘোষণা ◈ ঈদে মিলাদুন্নবী আগামী ১৬ সেপ্টেম্বর ◈ সেনাবাহিনীর লাঠিচার্জে ঢাবি শিক্ষার্থীরা আহত, যা বললেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ◈ ইলিশ চেয়েও পাচ্ছেন না ভারতীয় ব্যবসায়ীরা বাংলাদেশিদের কাছে ◈ সিইসিসহ নির্বাচন কমিশনারদের পদত্যাগের গুঞ্জন ◈ ভারতে গিয়ে কিডনি হারালেন ৩ বাংলাদেশি ! ◈ অবশেষে ফেসবুকে সাকিবের পোস্ট, যে বার্তা দিলেন ◈ সচিবদের নির্দেশনা দিলেন ড. ইউনূস, নির্দেশনায় যা আছে

প্রকাশিত : ২৪ আগস্ট, ২০২৩, ০৪:৩২ দুপুর
আপডেট : ২৫ আগস্ট, ২০২৩, ০৪:৪৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অস্ত্রসহ গ্রেপ্তার আইনশৃঙ্খলা বাহিনীর দুর্বল স্ক্রিপ্টের নাটক: ছাত্রদল

রিয়াদ হাসান: [২] জাতীয়তাবাদী ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান বলেছেন, তার সংগঠনের নেতাদের আটকের পর অস্ত্রসহ গ্রেপ্তারের নাটক সাজিয়ে তাদের গণমাধ্যমের সামনে উপস্থাপন করা হয়েছে। গণতন্ত্র, গণমানুষের ভোটাধিকার ও মতপ্রকাশের স্বাধীনতা প্রতিষ্ঠার লড়াই যত বেগবান হচ্ছে, অস্ত্র উদ্ধারের মতো দুর্বল স্ক্রিপ্টের (চিত্রনাট্য) নাটকের সংখ্যা তত বেশি দীর্ঘতর হচ্ছে।

[৩] বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

[৪] ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি বলেন, বৈশ্বিক মানবাধিকার সংগঠনগুলো বাংলাদেশকে নিয়ে ক্রমাগত উদ্বেগ জানাচ্ছে, স্যাংশন আসছে, ভিসা নিষেধাজ্ঞা দিচ্ছে। আন্তর্জাতিক রাজনীতির এক প্রতিযোগিতার ক্ষেত্র হয়ে উঠছে বাংলাদেশ। এর সবকিছুর মূলে হচ্ছে একতরফা অবৈধ চুরির নির্বাচন। একজন ব্যক্তির স্বেচ্ছাচারিতায় তত্ত্বাবধায়ক ব্যবস্থা বিলোপ করেই আজ দেশকে বিপর্যয়ের দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

[৫] সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা ক্ষোভ প্রকাশ করে বলেন, শিক্ষাঙ্গনে ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাস ও নৈরাজ্য, বইয়ের ইতিহাস বিকৃতি, প্রশ্নপত্র ফাঁস, বিশ্ববিদ্যালয় ভর্তি ও নিয়োগের ক্ষেত্রে দলীয়করণ, উত্তরপত্র মূল্যায়নের ক্ষেত্রে নাম্বার বাড়িয়ে দেওয়ার নির্দেশনা, পরিক্ষায় অসদুপায় অবলম্বনের মাধ্যমে শিক্ষা ব্যবস্থাকে আজ ধ্বংসের মুখের ঠেলা দেওয়া হয়েছে।

[৬] ছাত্রদলের সাধারণ সম্পাদক জুয়েল বলেন, প্রতিনিয়ত সারাদেশে নতুন করে ছাত্রদলের নেতাকর্মীদের উপর নির্যাতন করা হচ্ছে। আমি দৃঢ়কন্ঠে বলতে চাই বিএনপি এবং ছাত্রদলের কর্মসূচি শান্তিপূর্ণ। বিগত দিনের কোনো আন্দোলনে আপনারা দেখাতে পারবেন না ছাত্রদলের কোনো কর্মী অস্ত্র নিয়ে এসেছে। ছাত্রদল অস্ত্রের রাজনীতি করে না। ছাত্রদল কলমের রাজনীতি করে। আমাদের ডাকে লাখ লাখ শিক্ষার্থীরা রাজপথে সমবেত হয়। সুতরাং আমাদের অস্ত্রের প্রয়োজন হয় না।

[৭] সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছাত্রদলের সহ সভাপতি তানজিল হাসান, তবিবুর রহমান সাগর, রিয়াদ ইকবাল, নিজামউদ্দিন রিপন, মহিবুবব মিয়া, আক্তারুজ্জামান আক্তার, নাসির উদ্দিন নাসির, সিনিয়র যুগ্ম সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, যুগ্ম সম্পাদক মঞ্জুর রিয়াদ, ছাত্রী বিষয়ক সম্পাদক মানসুরা আলম, সহ-কর্মসূচি প্রণয়ন ও পরিকল্পা সম্পাদক তাইফুর রহমান ফুয়াদ প্রমুখ। সম্পাদনা: তারিক আল বান্না

  • সর্বশেষ
  • জনপ্রিয়