শিরোনাম

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২২, ০৭:৪১ বিকাল
আপডেট : ২৯ এপ্রিল, ২০২২, ১০:৩০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভারতের কাছে ধরনা দেয়া লজ্জাজনক: মির্জা ফখরুল

শিমুল মাহমুদ: [২] বিএনপি মহাসচিব বলেন, পররাষ্ট্রমন্ত্রী প্রকাশ্যে নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য ভারতের কাছে ধরনা দিচ্ছেন। কিন্তু যখন রোহিঙ্গা ইস্যুতে তাদের কথা বলা প্রয়োজন ছিল তখন কথা বলেননি।

[৩] মির্জা ফখরুল বলেন, এই সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। নিরপেক্ষ কমিশনের অধীনে একটি নিরপেক্ষ নির্বাচন প্রয়োজন। এ দেশের পেশাজীবীদের প্রতি গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

[৪] বৃহস্পতিবার রাজধানীর লেডিস ক্লাবে এক ইফতার মাহফিলে তিনি এ আহ্বান জানান। পেশাজীবীদের সম্মানে এই ইফতার মাহফিলের আয়োজন করে বিএনপি।

[৫] মির্জা ফখরুল বলেন, সরকার বর্বরভাবে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করেছে। ভয়াবহ দানব সরকারকে প্রতিরোধ করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সরকারকে সরানো সবার আগে প্রয়োজন। এ জন্য জনমত গড়ে তুলতে পেশাজীবীদের প্রতি আহ্বান জানান তিনি।

[৬] তিনি বলেন, রাষ্ট্র দখলের মতো একই কায়দায় জোর করে আইনজীবী সমিতির ফলাফল ছিনিয়ে নেওয়া হয়েছে। পেশাজীবীদের প্রতিবাদ করা দরকার। আইনজীবীদের উচিত ছিল প্রতিবাদ করা।

[৭] তিনি বলেন, নিউমার্কেটে দুজন নিরীহ মানুষকে প্রাণ দিতে হয়েছে, এটা ছাত্রলীগের কাজ। কিন্তু বিএনপি নেতাদের নামে মামলা দিয়েছে তারা। অথচ যারা জড়িত, মিডিয়ায় তাদের ছবি চিহ্নিত হয়েছে। আজ পাঁচজনকে গ্রেপ্তার করেছে। কিন্তু এর আগে তারা বিএনপি নেতা মকবুলের নামে মামলা দিয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়