শিরোনাম
◈ গোলাম দস্তগীরের বাসায় অভিযানের বিষয়ে যা জানাল ডিএমপি ◈ যারা বেশি বাড়াবাড়ি করছে তাদের তালিকা করো, আমি ডিসেম্বরের মধ্যেই দেশে আসছি : শেখ হাসিনা ◈ বিভিন্ন দেশে ক্যামেরায় ধরা পড়া পলাতক আ. লীগ নেতারা ছবি আতঙ্কে  ◈ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন : পুরুষ বনাম নারী ভোটার কী প্রভাব ফেলবে? ◈ এখতিয়ার বাড়লো প্রধান উপদেষ্টার বিশেষ সহকারীর ◈ ডেঙ্গুতে প্লাটিলেট বাড়াতে যে খাবার গুলো খাবেন ◈ সাবেক পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর স্ত্রী হাসিনা গাজীকে খুঁজছে ডিবি ◈ ফেরারির মতো ছুটছি, সামনে কোনো ভবিষ্যৎ নেই: নিষিদ্ধঘোষিত সংগঠন ছাত্রলীগের নেতা ◈ নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি ঘোষণা ◈ ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর বই বাতিল : মাধ্যমিকে ২০১২ সালের কারিকুলামে বই পাবে শিক্ষার্থীরা

প্রকাশিত : ২৮ অক্টোবর, ২০২৪, ০৯:১৭ সকাল
আপডেট : ২৮ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : মাসুদ আলম

গোলাম দস্তগীরের বাসায় অভিযানের বিষয়ে যা জানাল ডিএমপি

সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর স্ত্রী হাসিনা গাজীকে খুঁজছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তার বিরুদ্ধে একাধিক হত্যা মামলা রয়েছে। তার কাছে রয়েছে একাধিক অবৈধ অস্ত্র। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তিনি অর্থের জোগান দিয়েছেন।  ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) রেজাউল করিম মল্লিক রোববার রাতে এসব তথ্য জানিয়েছেন। 

এদিকে গাজীর ঢাকার সিদ্ধেশ্বরী এলাকার বাসায় অভিযান চালানো হয়েছে। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এজাহারভুক্ত আসামি গ্রেফতার ও অবৈধ অস্ত্র উদ্ধারে ওই বাসায় গভীর রাতে তল্লাশি চালানো হয় বলে জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান।

বিজ্ঞপ্তিতে ডিএমপি জানায়, ডিবির নিয়মিত অভিযানের অংশ হিসেবে একটি টিম আইন ও বিধি অনুসরণপূর্বক গোলাম দস্তগীরের বাসায় তল্লাশি চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই বাসার দারোয়ান পালিয়ে যান।

পরবর্তী সময়ে স্থানীয় থানা পুলিশের সহায়তায় বাসা তল্লাশি অভিযান শেষ করে ডিবির টিম ঘটনাস্থল ত্যাগ করে। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এজাহারনামীয় আসামি গ্রেফতার ও অবৈধ অস্ত্র উদ্ধারের অংশ হিসেবে এ তল্লাশি অভিযান পরিচালনা করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ডিবির তল্লাশি অভিযান সম্পর্কে কোনো রকম বিভ্রান্তির অবকাশ নেই। ভবিষ্যতে ডিবির যে কোনো অভিযানের সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অধিকতর বস্তুনিষ্ঠতা ও দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করেছে ডিএমপি।

রেজাউল করিম মল্লিক জানান, অস্ত্র উদ্ধার ও আসামি গ্রেফতারের জন্য ওই বাসায় অভিযান চালানো হয়। সেখানে কাউকে পাওয়া যায়নি। ডিবির কোনো সদস্য দস্তগীরের বাড়ি থেকে কোনো মালামাল আনেননি।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর ২৫ আগস্ট ভোরে ঢাকার বাসা থেকে গ্রেফতার হন গোলাম দস্তগীর গাজী। বর্তমানে তিনি কারাগারে। তার স্ত্রী হাসিনা গাজী আত্মগোপনে থাকলেও তাদের দুই ছেলে বিদেশে অবস্থান করছেন। সূত্র : যুগান্তর

  • সর্বশেষ
  • জনপ্রিয়