শিরোনাম
◈ স্টেশনে ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’ লেখায় প্রকৌশলী বরখাস্ত ◈ ভুটানকে ৭-১ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ ◈ সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ গ্রেফতার ◈ বাংলাদেশ-ভারত সম্পর্ক মেরামতে এগিয়ে এলো যুক্তরাষ্ট্র ◈ অন্তর্বর্তী সরকারের বিরুদ্ধে আন্দোলনের পরিকল্পনা আওয়ামী লীগের ◈ সাবেক আইজিপিসহ ১৭ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ◈ এই সুযোগ নষ্ট হলে দেশ অনেক পিছিয়ে যাবে: ড. ইউনূস ◈ যৌথবাহিনীর অভিযানে মোহাম্মদপুরে গ্রেফতার ৪৫ ◈ সাবেক ডিএমপি কমিশনারকে বিমানবন্দরে আটকে দিলো ইমিগ্রেশন পুলিশ ◈ ‘বন্দুকযুদ্ধ’ বা বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে সবার ওপরে ছিল কক্সবাজার

প্রকাশিত : ২৭ অক্টোবর, ২০২৪, ০৩:০৫ দুপুর
আপডেট : ২৭ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অন্তর্বর্তী সরকারের বিরুদ্ধে আন্দোলনের পরিকল্পনা আওয়ামী লীগের

ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের বিরুদ্ধে শিগগিরই আন্দোলনে শুরু করার পরিকল্পনা করছে বাংলাদেশ আওয়ামী লীগ। শুক্রবার (২৫ অক্টোবর) দলটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ভয়েস অব আমেরিকাকে এ তথ্য জানিয়েছেন।

টেলিফোনে ভয়েস আমেরিকাকে তিনি জানান, আমরা আন্দোলন এবং রাজনৈতিক কর্মকাণ্ড শুরু করার পরিকল্পনা করছি।

তিনি আরও জানান, দলের নেতাদের একত্রিত করতে কাজ করা হচ্ছে। অন্তর্বর্তী সরকারের বিরুদ্ধে বিক্ষোভ শুরু করার জন্য অন্যান্য সমমনা রাজনৈতিক শক্তির সাথে যোগাযোগ করা হচ্ছে। আগামী দুই সপ্তাহ বা এক মাস পরে- আমরা আন্দোলনে নামতে পারি।

শফিউল আলম চৌধুরী বলেন, এই সরকার সম্পূর্ণ অসাংবিধানিক। আমরা যদি তাদের বিরুদ্ধে প্রতিবাদ করি, সারাদেশে বিক্ষোভ করি তাহলে এই সরকার আর টিকবে না। আওয়ামী লীগ অন্তর্বর্তী সরকারের সঙ্গে বসতে আগ্রহী নয়।

ছাত্র- জনতার গণঅভুত্থানের মুখে গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে ক্ষমতাচ্যুত হন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিনই তিনি দেশ ছাড়িয়ে পালিয়ে ভারতে চলে যান। শেখ হাসিনার ক্ষমতাচ্যুতির পর আওয়ামী লীগের কয়েক ডজন নেতাও দেশ ছেড়ে পালিয়ে যান। পলাতক এসব নেতার মধ্যে শফিউল আলম চৌধুরী নাদেলও রয়েছেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়