শিরোনাম
◈ ১ থেকে ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়া বিমানে চড়বেন না! ফের হুমকি খলিস্তানি নেতা পন্নুনের ◈ শেখ হাসিনার পদত্যাগ মীমাংসিত বিষয়, বিতর্ক সৃষ্টি না করার আহ্বান রাষ্ট্রপতির ◈ অন্তর্বর্তী সরকারের সংস্কার কর্মসূচি বাস্তবায়নে ডাচ  সরকারের কারিগরি সহায়তার প্রতিশ্রুতি  ◈ অজ্ঞাতস্থান থেকে ছাত্রলীগ সভাপতি-সেক্রেটারির বিবৃতি, যা বললেন ◈ মধ্যপ্রাচ্যে পরিবর্তনের হাওয়া: সৌদিকে পর্যবেক্ষক রেখে ইরান-রাশিয়া-ওমান যৌথ নৌ-মহড়া ◈ ২০২৫ সালের সরকারি ছুটির প্রজ্ঞাপন জারি, বাড়ল ঈদ-পূজার ছুটি ◈ শেখ হাসিনার পদত্যাগ ইস্যু নিয়ে ফের বিতর্ক ◈ বাবাকে মাহমুদুর রহমান নামে দাফন করিনি: হারিছ চৌধুরীর মেয়ে ◈ ভারতীয় সংবাদমাধ্যমগুলো রাষ্ট্রপতির বক্তব্য নিয়ে যা বলছে  ◈ রাষ্ট্রমালিকানাধীন ১০ ব্যাংকের শীর্ষ পদে নিয়োগ চূড়ান্ত, এমডি হতে পারেন যারা

প্রকাশিত : ২১ অক্টোবর, ২০২৪, ১১:৫৫ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

একযুগ পর দেশে ফিরলেন যুক্তরাজ্য বিএনপির ৮৫ প্রবাসী নেতা

আল হেলাল,সুনামগঞ্জ প্রতিনিধি : দীর্ঘ এক যুগ পর দেশে ফিরেছেন যুক্তরাজ্য বিএনপির তিনবারের সাধারণ সম্পাদক ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কয়ছর এম আহমদ। তার সঙ্গে দেশে ফিরেছেন যুক্তরাজ্য বিএনপি ও বামিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপি ও অঙ্গ সংগঠনের নির্বাসিত আরও ৮৫ জন প্রবাসী নেতা। রোববার (২০ অক্টোবর) ভোরে সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা। 

কয়ছর এম আহমদ বলেন,বিগত ফ্যাসিস্ট সরকার শুধু আমাদেরকে দেশত্যাগে বাধ্য করেনি। জেল জুলুম হুলিয়া দিয়ে আমাদের পরিবারবর্গের উপরেও অত্যাচার-নির্যাতনের ষ্টিমরোলার চালিয়েছিল। তিনি বলেন,ছাত্র-জনতার হাত ধরে যে নতুন বাংলাদেশের জন্ম হয়েছে তা ধরে রাখতে পরবর্তী করনীয় এবং দলকে নতুন করে ঢেলে সাজাতে এবং মাঠপর্যায়ের নেতাকর্মীদেরকে উজ্জীবিত করতে আমরা স্বদেশ প্রত্যাবর্তন করেছি। অচিরেই বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান জননেতা তারেক রহমানও দেশে ফিরবেন। দলীয় নেতাকর্মীদের আরও সহনশীল হয়ে কাজ করার আহবান জানান তিনি।

বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপি নেতা মো. ইসলাম উদ্দীন খান এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, জননেতা দেশ নায়ক তারেক জিয়ার প্রিয় ও বিশ্বস্থ যুক্তরাজ্য বিএনপির ৩ বারের সফল সাধারণ সম্পাদক ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য জনপ্রিয় জননেতা কয়ছর এম আহমেদ। তাঁর জন্মস্থান সুনামগঞ্জের দলীয় নেতাকর্মীরা ও এলাকার জনগন তার প্রতীক্ষার প্রহর গুনে দীর্ঘদিন ধরে তার পথ চেয়ে বসে আছেন। এ কারণেই দল ও দেশের প্রয়োজনে এবং এলাকার উন্নয়নে অবদান রাখার জন্য তিনি স্বদেশ প্রত্যাবর্তন করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়