শিরোনাম
◈ সহজ হয়েছে বিদেশে ব্যাংকিং চ্যানেলে অর্থ পাঠানো, লাগবেনা বাংলাদেশ ব্যাংকের অনুমতি ◈ বিরল ঘটনা, বাংলাদেশে এক বছরে আয়োজন হলো ৯টি আন্তর্জাতিক টেনিস টুর্নামেন্ট ◈ রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন, নেতৃত্বে আছেন যারা ◈ দেশের মাটিতে বিদায়ী টেস্ট খেলা হচ্ছে না, দুবাই থেকে যুক্তরাষ্ট্রে ফিরে যাচ্ছেন সাকিব ◈ সাকিবকে দেশে না আসার পরামর্শ দিয়েছি অনাকাক্সিক্ষত পরিস্থিতি এড়াতে: ক্রীড়া উপদেষ্টা ◈ দল থেকে সাকিবকে বাদ না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ছাত্র-জনতার ◈ বিদ্যুৎ বন্ধ রেখে ব্ল্যাকআউট কর্মসূচি, ৪ কর্মকর্তা যৌথ বাহিনীর হেফাজতে (ভিডিও) ◈ গণহত্যা: হাসিনার গ্রেপ্তারি পরোয়ানার খবর বিশ্ব মিডিয়ায় ◈ গাজায় ২৫ কেজি ময়দার দাম হাজার ডলার! ◈ আমরা স্পষ্ট করে বলেছি, সহিংসতার পক্ষে কোনো অজুহাত থাকতে পারে না : যুক্তরাষ্ট্র

প্রকাশিত : ১৭ অক্টোবর, ২০২৪, ০৭:২৫ বিকাল
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের স্থাবর সম্পদ জব্দ

ডেস্ক রিপোর্ট : সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী ও তার পরিবারের নামে থাকা স্থাবর সম্পদ জব্দের আদেশ দিয়েছেন আদালত। শুনানি শেষে গত বুধবার ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত এ আদেশ দেন। আজ বৃহস্পতিবার দুদকের পাবলিক প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর এ তথ্য জানিয়েছেন। 

আদালত সূত্রে জানা যায়, সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রী রুকমীলা জামানের মালিকানাধীন স্থাবর সম্পত্তি ক্রোকের আবেদন করেন দুদকের উপপরিচালক রাম প্রসাদ মন্ডল। পরে শুনানি শেষে আদালত এ আদেশ দেন। জব্দ হওয়া সম্পত্তির মধ্যে চট্টগ্রামের দুটি অ্যাপার্টমেন্ট রয়েছে বলে জানা গেছে।
 
এর আগে গত ৭ অক্টোবর সাবেক মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রী রুকমীলা জামানের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেন আদালত। নিষেধাজ্ঞা চেয়ে করা আবেদনে বলা হয়, অভিযোগ সংশ্লিষ্ট সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রী রুকমীলা জামান দেশ ত্যাগ করতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে।


এছাড়া আওয়ামী লীগ সরকার পতনের পর সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রী রুকমিলা জামানের নামে থাকা সব ধরনের ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দেয় বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। পরে মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২–এর ২৩ (১) (গ) ধারা অনুযায়ী সাইফুজ্জামানের ভাই আনিসুজ্জামান চৌধুরী, আনিসুজ্জামান স্ত্রী ইমরানা জামান চৌধুরী ও মেয়ে আনিছা জামানের ব্যক্তিগত হিসাব ও তাঁদের ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানের নামে পরিচালিত হিসাবের লেনদেন প্রথম দফায় ৩০ দিনের জন্য স্থগিত করার নির্দেশনা দেওয়া হয়।

সুত্র: কালের কণ্ঠ

  • সর্বশেষ
  • জনপ্রিয়