শিরোনাম
◈ আমরা স্পষ্ট করে বলেছি, সহিংসতার পক্ষে কোনো অজুহাত থাকতে পারে না : যুক্তরাষ্ট্র ◈ শেখ হাসিনা এখনো ভারতে রয়েছেন, জানালেন ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ◈ শেখ হাসিনাকে ফেরাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে সরকার: পররাষ্ট্র উপদেষ্টা ◈ আমাদের মায়েদের অভিজ্ঞতা ও মেধা আছে, কাউকেই আমরা গৃহবন্দি করে রাখবো না : জামায়াতের আমীর ◈ ৪৩তম'সহ চারটি বিসিএস বাতিলের দাবি বিএনপির ◈ সাবধান! এশিয়া জুড়ে ডিপফেক রোমান্স কেলেঙ্কারী, লুট ৫৫২ কোটি টাকা ◈ ইউপি চেয়ারম্যানরা পূর্ণ করতে চান মেয়াদ  ◈ আদালতে ‘জয় বাংলা’ স্লোগান দেওয়ায় আইনজীবীকে মারধর (ভিডিও) ◈ বিদেশ যেতে বাধা, গ্রেফতার তৃণমূল বিএনপি নেতা শমসের মবিন চৌধুরী (ভিডিও) ◈ ৫ দিন ঈদুল ফিতরে, ৬ দিন ঈদুল আজহায়, ২ দিন ছুটি দুর্গাপূজায়

প্রকাশিত : ১৭ অক্টোবর, ২০২৪, ০৪:৩৭ দুপুর
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৭:১০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিদেশ যেতে বাধা, গ্রেফতার তৃণমূল বিএনপি নেতা শমসের মবিন চৌধুরী (ভিডিও)

মাসুদ আলম: তৃণমূল বিএনপির নেতা শমসের মবিন চৌধুরীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে রাজধানীর বনানীর বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

ডিএমপি ডিবির যুগ্ম কমিশনার (ডিবি-উত্তর) রবিউল হোসেন ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করে বলেন, শমসের মবিন চৌধুরীকে আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হচ্ছে।

এর আগে আজ দুপুর থেকে বনানীতে শমসের মবিন চৌধুরীকে আটক করতে তার বাসায় অভিযান চালায় ডিবি।

এদিকে, গতকাল বুধবার দুপুরে শমসের মবিন চৌধুরীকে বিদেশ যেতে বাধা দেওয়া হয় বলে জানা গেছে। রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে ফেরত পাঠানো হয়।

উল্লেখ্য, শমসের মবিন চৌধুরী একসময় বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। ২০১৫ সালে তিনি বিএনপির সব পদ থেকে পদত্যাগ করেন। এরপর ২০১৮ সালে সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা বাংলাদেশে যোগ দেন তিনি। সবশেষ গত ৭ জানুয়ারির জাতীয় নির্বাচনের আগে ২০২৩ সালের সেপ্টেম্বরে তৃণমূল বিএনপি নামে নতুন রাজনৈতিক দলের চেয়ারপারসন হন তিনি। তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত নাজমুল হুদা। গত জাতীয় নির্বাচনের আগে তৃণমূল বিএনপিকে নিবন্ধন দিয়েছিল নির্বাচন কমিশন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়