শিরোনাম

প্রকাশিত : ১৭ অক্টোবর, ২০২৪, ০২:৪০ দুপুর
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৫:১২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আ. লীগের যেসব সাবেক মন্ত্রী ও নেতাদের ব্যাংক হিসাব জব্দ

মোহসীন কবির : শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে পালানোর পর আওয়ামী লীগের একের পর এক প্রভাবশালী নেতাদের ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করছে বিএফআইইউ। অনেককে একদিনে ২ লাখ টাকার বেশি উত্তোলন করতে দেওয়া হচ্ছে না।

এছাড়া প্রভাবশালী রাজনৈতিক নেতারা যে কোনো পরিমাণের টাকা উত্তোলন করতে সঙ্গে সঙ্গে জানাতে বলা হয়েছে। 

ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ তালিকায় রয়েছেন- শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়, মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুল এবং তাঁর বোন শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি। 

এছাড়া রয়েছেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সাবেক আইনমন্ত্রী আনিসুল হক। সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম। সাবেক প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, তাঁর স্ত্রী তন্দ্রা ভট্টাচার্য। সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। সাবেক তথ্যপ্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত।  সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু ‍মুনশি সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। আওয়ামী লীগ নেতা ও সাবেক মন্ত্রী মির্জা আজম। সাবেক ধর্মমন্ত্রী ফরিদুল হক খান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ড. এনামুর রহমান, পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সাবেক খাদ্যমন্ত্রী আমির হোসেন আমু। সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। 

সাবেক এমপি (কুমিল্লা-৮) অস্ট্রেলিয়া পলাতক আবু জাফর মোহাম্মদ শফি উদ্দিন। কুমিল্লার সাবেক এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার ও তার মেয়ে কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র তাহসিনা বাহার সূচনা। সাবেক নাজমুল হাসান পাপন। কুষ্টিয়া-৩ আসনের সাবেক এমপি মাহবুব উল আলম হানিফ। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। 

আওয়ামী লীগের সাবেক এমপি জান্নাত আরা হেনরী ও ফাহমী গোলন্দাজ বাবেল। শিল্পী মমতাজ বেগম। নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য শামীম ওসমান ও নারায়ণগঞ্জ-৫ আসনে সাবেক সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান।  এমপি নাঈমুর রহমান দুর্জয়। ঢাকা-২০ আসনের সাবেক এমপি বেনজীর আহমেদ, যশোর-৩ আসনের সাবেক এমপি কাজী নাবিল আহমেদ। 

এদিকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক সংসদ সদস্য শেখ সেলিম, তার ছেলে এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি শেখ ফজলে ফাহিমসহ পরিবারের সবার ব্যাংক হিসাব তলব করেছে এনবিআর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়